Rahul Gandhi

রাহুলের সঙ্গে বিশেষ ভাবে সক্ষম শিল্পীর তুলনা, বিতর্কে বিজেপি নেতা, পাল্টা সরব কংগ্রেস

গুজরাতের বিখ্যাত শিল্পী কামোর সঙ্গে রাহুলের তুলনা টেনে কংগ্রেস নেতাকে শুক্রবার নিশানা করেছেন মধ্যপ্রদেশের মন্ত্রী ও বিজেপি নেতা বিশ্বাস সারং।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১২:১২
Share:

রাহুল গান্ধী ও বিশ্বাস সারং। ফাইল চিত্র।

রাহুল গান্ধীর সঙ্গে গুজরাতের বিশেষ ভাবে সক্ষম শিল্পীর তুলনা টেনে বেনজির আক্রমণ করলেন মধ্যপ্রদেশের মন্ত্রী এবং বিজেপি নেতা বিশ্বাস সারং। গুজরাতের বিখ্যাত শিল্পী কামোর সঙ্গে রাহুলের তুলনা টেনে কংগ্রেস নেতাকে শুক্রবার নিশানা করেছেন সারং। বিজেপি নেতার এই মন্তব্যের পাল্টা সরব হয়েছে কংগ্রেসও।

Advertisement

শুক্রবার গুজরাতের বনাসকাঁঠা জেলার আম্বাজি শহরে বিজেপির একটি সভায় সারং বলেন, ‘‘কে ছিল যেন? হ্যাঁ কামো...। কোথা থেকে যাত্রা শুরু করেছেন দেখুন কামো, বলছেন ভারত জোড়ো।’’ প্রসঙ্গত, গত ৭ সেপ্টেম্বর থেকে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু হয়েছে। যার নেতৃত্বে রয়েছেন রাহুল। কংগ্রেসের এই কর্মসূচি শুরু হয়েছে তামিলনাড়ু থেকে। এর পর কেরল, কর্নাটকেও পৌঁছয় এই যাত্রা। কংগ্রেসের এই কর্মসূচি নিয়েই রাহুলকে আক্রমণ করতে গিয়ে তাঁর সঙ্গে কামোর তুলনা টানেন মধ্যপ্রদেশের ওই মন্ত্রী।

কামো, যিনি কামা নামেও পরিচিত। গুজরাতে তাঁর অভিনব নৃত্যে মজে থাকেন সকলে। বিভিন্ন অনুষ্ঠানেও তাঁকে অতিথি হিসাবে আমন্ত্রণ জানানো হয়। তিনি ‘ডাউন সিনড্রোমে’ আক্রান্ত বলে খবর। গুজরাতের সেই বিশেষ ভাবে সক্ষম জনপ্রিয় শিল্পীর সঙ্গেই রাহুলের তুলনা টেনেছেন ওই বিজেপি নেতা।

Advertisement

সনিয়া-পুত্রকে কটাক্ষ করে সারং আরও বলেন, ‘‘উনি গরিবি হঠাওয়ের কথা বলেন। আর নিজেই ৪০ হাজার টাকা দামের টি-শার্ট পরেন।’’ রাহুলই নন, সারংয়ের নিশানায় ছিলেন সনিয়া গান্ধীও। কংগ্রেস সভানেত্রীকে আক্রমণ করে বিজেপি নেতা বলেছেন, ‘‘কামোর মা রিমোটের মাধ্যমে মনমোহন সিংহকে নিয়ন্ত্রণ করতেন।’’

সারংয়ের এ হেন মন্তব্যের পাল্টা সরব হয়েছে কংগ্রেস। গুজরাত কংগ্রেসের মুখপাত্র মণীশ দোশী বলেছেন, ‘‘কামা এক জন বিশেষ ভাবে সক্ষম শিল্পী। আসলে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রায় লক্ষ লক্ষ মানুষের সমাগম দেখে ঘাবড়ে গিয়েছে বিজেপি। তাই ওদের মানসিক অবস্থা ঠিক নেই।’’

প্রসঙ্গত, চলতি বছরের শেষেই গুজরাতে বিধানসভা নির্বাচন। তার আগে যে ভাবে কংগ্রেস নেতা রাহুলকে নিশানা করলেন বিজেপির নেতা, তা রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement