Delhi

বাসভবন খালি করলেও চাবি দেননি কেজরীওয়াল, অভিযোগ পূর্ত দফতরের

মুখ্যমন্ত্রিত্ব থেকে পদত্যাগের পর দিল্লির সিভিল লাইন্‌‌স এলাকায় মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবন ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন কেজরীওয়াল। দিল্লির ৬ নম্বর ফ্ল্যাগ স্টাফ রোডেই মুখ্যমন্ত্রী বাসভবন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৭:১৪
Share:

বাবা-মা এবং স্ত্রীকে নিয়ে শুক্রবার মুখ্যমন্ত্রীর বাসভবন ছেড়ে যান অরবিন্দ কেজরীওয়াল। —ফাইল চিত্র।

মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবন খালি করে দিয়েছেন দিন দুয়েক আগেই। কিন্তু এখনও সেই বাসভবনের চাবি জমা দেননি আম আদমি পার্টির (আপ) প্রধান তথা দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল! এমনই অভিযোগ তুলে কেজরীকে চিঠি দিল পূর্ত দফতর।

Advertisement

মুখ্যমন্ত্রিত্ব থেকে পদত্যাগের পর দিল্লির সিভিল লাইন্‌‌স এলাকায় মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবন ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন কেজরীওয়াল। দিল্লির ৬ নম্বর ফ্ল্যাগ স্টাফ রোডেই মুখ্যমন্ত্রী বাসভবন। গত ৪ অক্টোবর সেই বাসভবন খালি করে দিয়ে কেজরীওয়াল চলে যান লুটিয়েন রোডের একটি বাড়িতে। বর্তমানে সেটিই আপ প্রধানের ঠিকানা। পূর্ত দফতরের অভিযোগ, তাদের কাছে ৬ নম্বর ফ্ল্যাগ স্টাফ রোডের মুখ্যমন্ত্রীর বাসভবনের চাবি জমা পড়েনি। মুখ্যমন্ত্রীর কার্যালয়ের বিশেষ সচিব প্রবেশরঞ্জন ঝাঁ-কে লেখা একটা চিঠিতে সেই বিষয়টির কথাই জানিয়েছে পূর্ত দফতর।

কেজরীওয়ালের খালি করা সরকারি বাংলো পাবেন অতিশী। কেজরীওয়াল ইস্তফা দেওয়ার পর তাঁকেই মুখ্যমন্ত্রী করেছেন। অতিশীকে সেই বাংলো দেওয়ার আগে নিয়মমাফিক রবিবার পরিদর্শনে গিয়েছিলেন পূর্ত দফতরের আধিকারিকেরা। কিন্তু তাঁদের কাছে চাবি না থাকায় বাংলোয় প্রবেশ করতে পারেননি তাঁরা। চিঠিতে সে কথাও উল্লেখ করে পূর্ত দফতর।

Advertisement

গত ১৭ সেপ্টেম্বর দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন আপ-প্রধান অরবিন্দ কেজরীওয়াল। সন্ধ্যায় দিল্লির লেফ্‌টেন্যান্ট গভর্নর (উপরাজ্যপাল) ভিকে সাক্সেনার সঙ্গে দেখা করে নিজের ইস্তফাপত্র তাঁর হাতে তুলে দিয়েছেন কেজরী। সেই সঙ্গে আপ সাংসদ সঞ্জয় সিংহ জানিয়ে দেন, পরবর্তী এক সপ্তাহের মধ্যে সরকারি বাসভবনও ছাড়ছেন কেজরী। এর পরেই কেজরীর জন্য সরকারি বাসভবনের দাবিতে কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রককে চিঠি লিখেছিল আপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement