Bihar

ফুলের টব থেকে এসি, বিহারে উপমুখ্যমন্ত্রীর বাসভবনের একাধিক জিনিস উধাও! তেজস্বীর বিরুদ্ধে চুরির অভিযোগ বিজেপির

বিহারের পালাবদলের পর তেজস্বী উপমুখ্যমন্ত্রীর পদ খোয়ান। তার পরই সরকারি বাংলো খালি করার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁকে। রবিবারই সেই বাংলো খালি করে দেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের পুত্র।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৪:৩৬
Share:

তেজস্বী যাদব। —ফাইল চিত্র।

বিহারের উপমুখ্যমন্ত্রীর বাসভবনে খুঁজে পাওয়া যাচ্ছে না সোফা, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি), ফুলের গাছের টব! এমনই দাবি করলেন বিহারের বর্তমান উপমুখ্যমন্ত্রী সম্রাট চৌধুরীর আপ্তসহায়ক শত্রুধন কুমার। বিজেপির অভিযোগ, বাংলো খালি করার সময় তা চুরি করেছেন প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব।

Advertisement

বিহারের পালাবদলের পর তেজস্বী উপমুখ্যমন্ত্রীর পদ খোয়ান। তবে সরকারি বাসভবনেই থাকছিলেন। সম্প্রতি সেটি সম্রাটকে বরাদ্দ করা হয়। এর পর রবিবার বাংলো খালি করে দেন লালুপ্রসাদ যাদবের পুত্র। সেই বাংলো পরিদর্শনে যান উপমুখ্যমন্ত্রীর আপ্তসহায়ক শত্রুধন। তার পরই তিনি অভিযোগ করেন, বাংলোর অনেক জিনিস খুঁজে পাওয়া যাচ্ছে না। এমনকি, উপমুখ্যমন্ত্রীর ব্যবহৃত ট্যাবও বাংলো থেকে ‘হাওয়া’!

কোথায় গেল জিনিসগুলি, তা এখনও জানা যায়নি। তবে এই অভিযোগ প্রকাশ্যে আসার পরই শোরগোল পড়ে গিয়েছে বিহারের রাজনীতিতে। বিজেপির অভিযোগ, তেজস্বী বাংলো খালি করার সময় ওইসব জিনিসপত্র নিয়ে গিয়েছেন। যদিও এই অভিযোগ নিয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া মেলেনি তেজস্বী বা তাঁর দল আরজেডি-র তরফে।

Advertisement

উল্লেখ্য, সোমবারই দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে স্বস্তি পেয়েছেন তেজস্বী। তবে একা তিনি নন, জমির বদলে রেলে চাকরির অভিযোগ সংক্রান্ত মামলায় তাঁর বাবা লালুপ্রসাদ এবং ভাই তেজপ্রতাপও জামিন পেয়েছেন। সোমবার বিচারক জামিনের পর তেজস্বী আদালত চত্বর থেকেই প্রাথমিক প্রতিক্রিয়ায় বিঁধেছেন বিজেপি এবং জেডিইউকে। রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলে তিনি বলেন, “ওঁরা তদন্তকারী সংস্থার অপব্যবহার করছেন। এই মামলায় কোনও পোক্ত অভিযোগ নেই। নিশ্চিত ভাবে আমাদেরই জয় হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement