bizarre food

‘পেট খারাপ না হওয়া পর্যন্ত থামব না’! প্রতিজ্ঞা করে ভারতের রাস্তায় খাদ্য অভিযান বিদেশি পর্যটকের

ওই পর্যটক আমেরিকার বাসিন্দা। একজন সমাজমাধ্যম প্রভাবীও। দিল্লির অলিগলিতে ঘুরে রাস্তার ধারে বসে কচুরি, শিঙাড়া থেকে শুরু করে চাট, বরফ দিয়ে তৈরি ‘আইসগোলা’ অনেক কিছুই খেয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৮:১১
Share:

ছবি : ইনস্টাগ্রাম।

ভারতের ‘ভাল’ খাবারের অধিকাংশই নাকি পাওয়া যায় রাস্তার ধারের অস্থায়ী দোকানগুলিতে। দেশের তো বটেই বিদেশি খাদ্যপ্রেমীরাও এ কথা জানেন এবং মানেন। তবে একই সঙ্গে ওই সমস্ত অস্থায়ী দোকানের স্বাস্থ্যসচেতনতা নিয়েও প্রশ্ন ওঠে বারবার। এক বিদেশি পর্যটক তাই ঠিক করেছেন ওই খাবার কতটা স্বাস্থ্যসম্মত তা নিজে খেয়েই সিদ্ধান্ত নেবেন। তাঁর প্রতিজ্ঞা, ‘‘পেট খারাপ না হওয়া পর্যন্ত ভারতের রাস্তার ধারের খাবারই খেয়ে যাব আমি।’’ ভারতের রাস্তায় ওই বিদেশি পর্যটকের অভিনব খাদ্য অভিযান ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে।

Advertisement

ওই পর্যটক আমেরিকার বাসিন্দা। একজন সমাজমাধ্যম প্রভাবীও। দিল্লির অলিগলিতে ঘুরে রাস্তার ধারে বসে কচুরি, শিঙাড়া থেকে শুরু করে চাট, বরফ দিয়ে তৈরি ‘আইসগোলা’ অনেক কিছুই খেয়েছেন তিনি। ভিডিয়োর শেষে জানিয়েছেন, এই সব খেয়েও তিনি অসুস্থ হননি। তাই দিল্লির রাস্তায় তাঁর খাদ্য অভিযান জারি থাকবে।

যদিও ভিডিয়োয় ওই বিদেশি পর্যটকের খাওয়া দাওয়া দেখে আঁতকে উঠেছেন নেটাগিরেকেরা। অনেকেই মেনে নিয়েছেন, ওই বিদেশি যুবকের যদি এর পরেও ‘পেট খারাপ’ না হয়ে থাকে তবে তাঁর রোগ প্রতিরোধ ক্ষমতা তারিফযোগ্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement