Arvind Kejriwal

কেজরীওয়াল স্বপ্নে এসে বকেছেন! বিজেপি ছেড়ে ফের আপে যোগদান দিল্লির কাউন্সিলরের

পুনরায় দলবদলের কারণ ব্যাখ্যা করে কাউন্সিলরের দাবি, আপের প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীওয়াল স্বপ্নে এসে তাঁকে বকেছেন এবং আপ নেতৃত্বের সঙ্গে দেখা করার নির্দেশ দিয়েছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১০:০৪
Share:

(বাঁ দিকে) মণীশ সিসৌদিয়ার হাত ধরে আপে যোগদান রাম চান্দেরের। অরবিন্দ কেজরীওয়াল (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

মাত্র চার দিন আগেই বিজেপিতে যোগ দিয়েছিলেন। বৃহস্পতিবার ‘ভুল’ শুধরে পুরনো দল আমি আদমি পার্টি (আপ)-তে ফিরলেন দিল্লি পুরনিগমের ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। পুনরায় দলবদলের কারণ ব্যাখ্যা করে ওই কাউন্সিলর রাম চান্দেরের দাবি, আপের প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল স্বপ্নে এসে তাঁকে বকেছেন এবং আপ নেতৃত্বের সঙ্গে দেখা করার নির্দেশ দিয়েছেন। স্বপ্নে কেজরীর বকুনি খেয়েই পুরনো দলে যোগদান করার সিদ্ধান্ত নেন রাম।

Advertisement

বৃহস্পতিবার আপ নেতা তথা দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়ার হাত ধরে ফের আপে যোগদান করেন রাম। জানান, বিজেপিতে যাওয়ার সিদ্ধান্ত ‘ভুল’ ছিল। একই সঙ্গে তিনি এ-ও জানান যে, এর পর থেকে তিনি আর কখনও কারও কথায় বিভ্রান্ত হবেন না। আপে পুনরায় যোগদান করার পর ‘স্বপ্নদ্রষ্টা’ ওই কাউন্সিলর বলেন, “আমি নিজের পরিবারে ফিরলাম। গত রাতে আমাদের মুখ্যমন্ত্রী (কেজরীওয়াল) আমার স্বপ্নে এসেছিলেন। তিনি আমাকে বকুনি দিয়ে বললেন, রাম চান্দের উঠুন। আপনি মণীশ (সিসৌদিয়া), গোপাল রাই, সন্দীপ (পাঠক) এবং অন্য নেতাদের সঙ্গে দেখা করুন। নিজের এলাকায় গিয়ে কর্মীদের সঙ্গে কথা বলে কাজ শুরু করুন।” প্রসঙ্গত, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় অভিযুক্ত কেজরীওয়াল বর্তমানে দিল্লির তিহাড় জেলে বন্দি।

রাম দিল্লির বওয়ানা বিধানসভা কেন্দ্রের প্রাক্তন আপ বিধায়ক। বর্তমানে তিনি দিল্লির কাউন্সিলর। আপ সূত্রে খবর, দলে যোগদান করতে চেয়ে বুধবারই শীর্ষ নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করেছিলেন রাম। তার পর বৃহস্পতিবারই তাঁকে যোগদান করানো হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement