Terror Attack in Jammu and Kashmir

গুলমার্গের পর এ বার আখনুর, সেনা গাড়ি লক্ষ্য করে চলল গুলি, জঙ্গিদের খোঁজে তল্লাশি শুরু

সোমবার সকাল ৭টা নাগাদ এই হামলার ঘটনা ঘটে। বালতাল এলাকায় তিন জন জঙ্গি আচমকাই সেনার গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। পাল্টা জবাব দেয় সেনাবাহিনীও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১০:২৮
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

গুলমার্গের পর এ বার আখনুর। ভারতীয় সেনার গাড়ি লক্ষ্য করে পর পর গুলি চালাল একদল জঙ্গি। যদিও এখনও পর্যন্ত হতাহতের খবর মেলেনি। সেনাকর্মীরা তৎক্ষণাৎ হামলার জবাব দেন। এই প্রতিবেদন যখন লেখা হচ্ছে, তখনও আখনুর এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছে সেনা।

Advertisement

সেনা সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল ৭টা নাগাদ এই হামলার ঘটনা ঘটে। বালতাল এলাকায় তিন জন জঙ্গি আচমকাই সেনার গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। সঙ্গে সঙ্গে সেনাবাহিনী পুরো এলাকা ঘিরে ফেলে। জঙ্গল এলাকায় তল্লাশি চালানো হচ্ছে।

উল্লেখ্য, গত কয়েক দিন ধরেই জঙ্গি হামলার ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে জম্মু ও কাশ্মীরে। গত ২৪ অক্টোবর বারামুলায় সেনার একটি গাড়িতে জঙ্গি হামলায় নিহত হন দুই সেনা জওয়ান-সহ দু’জন অসামরিক কর্মী। এর আগে ২০ অক্টোবর গান্ডেরবাল জেলার শ্রীনগর-লেহ জাতীয় সড়কে একটি নির্মীয়মাণ সুড়ঙ্গের কাছে জঙ্গি-হামলায় মৃত্যু হয়েছিল ছয় নির্মাণ শ্রমিকের।

Advertisement

তার পর থেকেই জম্মু ও কাশ্মীরের বিভিন্ন এলাকায় জোরকদমে তল্লাশি শুরু করে সেনাবাহিনী। তল্লাশি অভিযানে নামে পুলিশের ‘কাউন্টার-ইন্টেলিজেন্স উইং’। তল্লাশি চলে শ্রীনগর, গান্ডেরবাল, কুলগাম, বদগাম, অনন্তনাগ এবং পুলওয়ামায়। লাগাতার তল্লাশি চালিয়ে বুধবারই পুঞ্চে নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-ই-তইবা (এলইটি)-র একটি শাখা সংগঠনের ঘাঁটি ধ্বংস করেছে সেনাবাহিনী। তবে তার পরও একের পর এক জঙ্গি হামলার ঘটনা উদ্বেগ বৃদ্ধি করছে প্রশাসনের।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement