Air India Cabin Crew

লন্ডনের হোটেলে এয়ার ইন্ডিয়ার বিমানসেবিকাকে মারধরের অভিযোগ, উদ্বেগপ্রকাশ উড়ান সংস্থার

লন্ডনের এক হোটেলে এয়ার ইন্ডিয়ার বিমানসেবিকার ঘরের মধ্যে এক ব্যক্তি প্রবেশ করেন বলে অভিযোগ। ওই ঘটনায় ‘গভীর উদ্বেগ’ প্রকাশ করেছে উড়ান সংস্থা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১১:৫৭
Share:

লন্ডনের হোটেলে বিমানসেবিকাকে হেনস্থার অভিযোগ। — প্রতিনিধিত্বমূলক ছবি।

এয়ার ইন্ডিয়ার এক বিমানসেবিকাকে নিগ্রহের অভিযোগ। সম্প্রতি ঘটনাটি ঘটেছে লন্ডনের এক হোটেলে। অভিযোগ, ওই বিমানসেবিকা হোটেলের যে ঘরে ছিলেন, সেখানে গোপনে এক ব্যক্তি প্রবেশ করেছিলেন। ওই ঘটনায় রবিবার বিবৃতি দিয়ে লন্ডনের হোটেলে বিমানসেবিকার ঘরে যে কেউ ঢুকে পড়েছিল, সে কথা নিশ্চিত করেছে এয়ার ইন্ডিয়া। ঘটনার পর থেকে ওই বিমানসেবিকাকে সবরকম সহযোগিতা ও পেশাদার কাউন্সেলিংয়ের ব্যবস্থা করা হয়েছে বলেও জানিয়েছে উড়ান সংস্থা।

Advertisement

সূত্রের খবর, অভিযুক্তের ঘরে অনুপ্রবেশের সময় বিমানসেবিকা ঘুমোচ্ছিলেন। তিনি সাহায্যের জন্য চিৎকার করলে, ওই ব্যক্তি একটি হ্যাঙার দিয়ে তাঁর উপর হামলা করেন বলে অভিযোগ। ইতিমধ্যেই ওই ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর।

সংবাদ সংস্থা এএনআইয়ে প্রকাশ, এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র জানিয়েছেন, বিমানকর্মীদের সুরক্ষা, নিরাপত্তা ও ভাল থাকাকে অগ্রাধিকারের ভিত্তিতে বিবেচনা করে উড়ান সংস্থা। তিনি বলেছেন, “একটি আন্তর্জাতিক মানের বড় হোটেলের ঘরে বেআইনি ভাবে প্রবেশ করেছিলেন এক ব্যক্তি। তাতে আমাদের এক বিমানকর্মীর উপর বিরূপ প্রভাব পড়েছে। এই ঘটনায় আমরা উদ্বিগ্ন।” শুধু ওই বিমানসেবিকা নয়, লন্ডনের ওই হোটেলে থাকা উড়ান সংস্থার গোটা দলেরই কাউন্সেলিংয়ের ব্যবস্থা করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

লন্ডন পুলিশ ইতিমধ্যেই ওই ঘটনার তদন্ত শুরু করেছে। উড়ান সংস্থার মুখপাত্র জানিয়েছেন, এয়ার ইন্ডিয়ার তরফে লন্ডন পুলিশকে প্রয়োজনীয় সহযোগিতা করা হচ্ছে। লন্ডনের ওই হোটেল কর্তৃপক্ষের সঙ্গেও সমন্বয় রাখা হচ্ছে। তিনি আশ্বস্ত করেছেন, সঠিক তদন্ত ও ঘটনার পুনরাবৃত্তি রুখতে পদক্ষেপ করছে এয়ার ইন্ডিয়া। একই সঙ্গে নিগৃহীতার পরিচয় গোপন রাখার আবেদনও জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement