Mumbai Fire

রবি ভোরে মুম্বইয়ে ঘুমের মধ্যেই ঝলসে মৃত্যু একই পরিবারের সাত জনের! মৃতদের মধ্যে রয়েছে তিন শিশু

পুলিশ সূত্রে খবর, সকাল ৯টা নাগাদ দমকলের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তার পরই ঘর থেকে উদ্ধার করা হয় সাত জনের ঝলসানো দেহ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৩:১৩
Share:

(বাঁ দিকে) আগুন লাগার সেই দৃশ্য। আগুন নিভে যাওয়ার পর বাড়িটি (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

বাড়ির নীচে দোকানে আগুন ধরেছিল। সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়েছিল দোতলায়। রবিবার ভোরে সেই অগ্নিকাণ্ডের ঘটনায় ঝলসে মৃত্যু হল তিন শিশু-সহ একই পরিবারের সাত জনের। ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের চেম্বুর এলাকার সিদ্ধার্থ কলোনিতে।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, রবিবার ভোর ৫টা নগাদ আগুন লেগেছিল ওই বাড়ির এক তলার দোকানে। সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে দোতলায়। পুরো বাড়িটিকে আগুন ঘিরে ফেলায় ঘরের ভিতর থেকে কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি। আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে আসে দমকল। কিন্তু তত ক্ষণে দোতলায় থাকা পরিবারটি পুরো ঝলসে গিয়েছিল।

পুলিশ সূত্রে খবর, সকাল ৯টা নাগাদ দমকলের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তার পরই ঘর থেকে উদ্ধার করা হয় সাত জনের ঝলসানো দেহ। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। মৃতদের মধ্যে তিন শিশু রয়েছে। পুলিশ জানিয়েছে মৃতেরা হলেন অনিতা গুপ্ত, প্রেম, বিধি, গীতা, মঞ্জু, পারিস এবং নরেন্দ্র।

Advertisement

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, বাড়ির একতলায় বৈদ্যুতিক সরঞ্জামের দোকান। সেই দোকানেই আগুন লেগেছিল। দাহ্য পদার্থ থাকায় আগুন হু হু করে ছড়িয়ে পড়ে। ভোরে ঘটনাটি ঘটায় দোতলায় থাকা পরিবারটি আগুন লাগার বিষয়টি আঁচ করতে পারেনি। ফলে ঘুমের মধ্যেই ঝলসে মৃত্যু হয় পরিবারটির। দমকলের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিটের জেরে আগুন লেগে থাকতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement