Manipur

গোষ্ঠীহিংসায় ব্যবহারের জন্য বিজেপি বিধায়কের রাইফেল লুট! মণিপুরে গ্রেফতার চার পুলিশকর্মী

পশ্চিম ইম্ফল জেলার থাংমেইবন্দের বিজেপি বিধায়ক তথা মেইতেই জনগোষ্ঠীর নেতা কে জয়কিশান সিংহের খামারবাড়ি থেকে মঙ্গলবার রাতে লুট হয়েছিল তিনটি রাইফেল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ০৯:১৯
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

মণিপুরের এক বিজেপির বিধায়কের খামারবাড়ি থেকে রাইফেল চুরির অভিযোগে গ্রেফতার করা হল পাঁচ জন অভিযুক্তকে। ধৃতদের মধ্যে চার জনই পুলিশকর্মী!

Advertisement

পশ্চিম ইম্ফল জেলার থাংমেইবন্দের বিজেপি বিধায়ক তথা মেইতেই জনগোষ্ঠীর নেতা কে জয়কিশান সিংহের খামারবাড়িটি ওই জেলারই সেকমাই লেকিনথাবিতে অবস্থিত। গত বছর থেকে শুরু হওয়া গোষ্ঠীহিংসার আঁচ লেগেছে ওই এলাকাতেও। তাই খামারবাড়িটি রক্ষায় মোতায়েন করা হয়েছিল স্থানীয় গ্রামরক্ষী বাহিনীকে।

মঙ্গলবার রাতে সেখানে আচমকাই হামলা চালায় দুষ্কৃতীরা। গ্রামরক্ষী বাহিনীর সদস্যদের পরাস্ত করে খামারবাড়িতে ঢুকে তিনটি রাইফেল, ৮০ রাউন্ড গুলি-সহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র লুট করে তারা। তদন্তের সূত্র ধরে চার পুলিশকর্মী-সহ পাঁচ জনকে চিহ্নিত করা হয়। বৃহস্পতিবার তাদের গ্রেফতার করে পুলিশ। ধৃতেরা বিশেষ জনগোষ্ঠীর সদস্য। গোষ্ঠীহিংসা পর্বে ব্যবহারের উদ্দেশ্যেই তাঁরা অস্ত্র লুট করেছিলেন বলে মনে করছেন তদন্তকারীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement