Gyanvapi Mosque

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

জ্ঞানবাপী শুনানি, রাজ্য মন্ত্রিসভার বৈঠক, ভোট নিয়ে সর্বদল বৈঠকে বসছে রাজ্য নির্বাচন কমিশন। এক মডেলের রহস্যমৃত্যু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ০৬:৪৭
Share:

ফাইল চিত্র।

বারাণসী জেলা আদালতে আজ, বৃহস্পতিবার জ্ঞানবাপী মসজিদ-মা শৃঙ্গার গৌরী মামলার শুনানি রয়েছে। হিন্দু পক্ষ তাদের আবেদন আদালতে জানিয়েছে। মুসলিম পক্ষ রক্ষণাবেক্ষণ নিয়ে যে আবেদন জানিয়েছিল তার শুনানি হবে।

Advertisement

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

মন্ত্রিসভার বৈঠক

Advertisement

আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। বিকেল ৩টে নাগাদ নবান্নে ওই বৈঠকটি হবে। উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে কী সিদ্ধান্ত নেওয়া হয় সে দিকে নজর থাকবে।

নির্বাচন কমিশনের বৈঠক

রাজ্য নির্বাচন কমিশনের ডাকে আজ সর্বদলীয় বৈঠক রয়েছে। দুপুর ১টা নাগাদ ওই বৈঠকটি শুরু হওয়ার কথা। জিটিএ নির্বাচন, কয়েকটি ওয়ার্ডের ভোট সংক্রান্ত বিষয়ে সেখানে আলোচনা হতে পারে।

বিমল গুরুংয়ের অনশন

জিটিএ নির্বাচন ঘোষণার পর গোর্খা জনামুক্তি মোর্চা প্রধান বিমল গুরুং অনশন শুরু করেছেন। আজ দ্বিতীয় দিনে পড়ল ওই অনশন। এ ছাড়া ওই ভোটকে কেন্দ্র করে পাহাড়ে রাজনৈতিক অস্থিরতা তৈরি হয়েছে। বিভিন্ন রাজনৈতিক দল প্রতিক্রিয়া জানাতে শুরু করেছে। আজ নজর থাকবে সে দিকেও।

গ্রাফিক: সনৎ সিংহ।

এসএসসির খবরাখবর

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় বুধবার রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সিবিআইয়ের মুখোমুখি হয়েছেন। আপাতত শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে তলব করা হবে না বলেই সিবিআই সূত্রে জানা যাচ্ছে। আরও জানা যাচ্ছে, আবার নজরদার এবং তদারকি কমিটির পাঁচ সদস্যকে ডাকা হতে পারে। ফলে ওই পরিস্থিতির দিকে নজর থাকবে।

রিনা মিত্রের শপথ

পিএসসির চিফ কমিশনার হয়েছেন রিনা মিত্র। আজ বেলা ১১টায় রাজভবনে তিনি শপথ নেবেন।

বিদিশার মৃত্যুরহস্য

পল্লবী দে-র অস্বাভাবিক মৃত্যুর পর এ বার এক মডেলের রহস্যমৃত্যু ঘিরে চাঞ্চল্য। বুধবার নাগেরবাজারের রামগড় কলোনির বাড়ি থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়েছে বিদিশা দে মজুমদারের দেহ। ২১ বছর বয়সি মডেল বিদিশা আত্মহত্যা করেছেন না কি তাঁর মৃ্ত্যুর পিছনে অন্য কোনও কারণ রয়েছে, তা তদন্ত করে দেখছে পুলিশ। আজ নজর থাকবে ওই তদন্তের গতিপ্রকৃতির দিকে।

অভিনেত্রী পল্লবী দে মৃত্যুরহস্যের তদন্ত

অভিনেত্রী পল্লবী দে মৃত্যুরহস্যের তদন্ত চলছে। ওই ঘটনায় এক জনকে গ্রেফতার করা হয়েছিল। আজ তাঁকে কোর্টে তোলা হতে পারে।

দেশের কোভিড পরিস্থিতি

মঙ্গলবার দু’হাজারের নীচে নামলেও গত ২৪ ঘণ্টায় আবার এক ধাক্কায় দৈনিক আক্রান্তের সংখ্যা দু’হাজার পার করল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে সংক্রমিতের সংখ্যা ২,১২৪। মঙ্গলবার এই সংখ্যা ছিল ১,৬৭৫। আজ সংক্রমণ কত হয় সে দিকে নজর থাকবে।

আইপিএল সংক্রান্ত খবরাখবর

শুক্রবার আইপিএলে প্লে-অফের খেলা রয়েছে। আমদাবাদে হবে রাজস্থান বনাম বেঙ্গালুরুর খেলা। এখান থেকে যে দল জিতবে সে ফাইনালে পৌঁছবে। ফলে ওই খেলা সংক্রান্ত সব খবরের দিকে আজ নজর থাকবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement