Spurious Liquor

আরও ১০ জনের মৃত্যু হল বিষমদে! বিহারের দুই জেলায় মৃত বেড়ে ৩৫, সিওয়ানেই মৃত্যু ২৮ জনের

রাজ্য পুলিশের ডিজি অলোক রাজ জানান, দু’টি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৩:৪১
Share:

বিষমদ খেয়ে অসুস্থ এক ব্যক্তি। ছবি: সংগৃহীত।

বিষমদে বিহারের দুই জেলা সিওয়ান এবং সারণে নতুন করে আরও ১০ জনের মৃত্যু হল। শুক্রবার এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। ফলে এই ঘটনায় বিহারে মৃতের সংখ্যা বেড়ে হল ৩৫। তার মধ্যে শুধু সিওয়ানেই মৃত্যু হয়েছে ২৮ জনের। বাকি সাত জনের মৃত্যু হয়েছে সারণে।

Advertisement

রাজ্য পুলিশের ডিআইজি (সারণ রেঞ্জ) নীলের কুমার সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, সিওয়ানের মাঘার এবং অরাইয়ায় ২৮ জনের মৃত্যু হয়েছে। অন্য দিকে, সারণের মাসরাখ থানার অন্তর্গত ইব্রাহিমপুর এলাকায় যে সাত জনের মৃত্যু হয়েছে, সন্দেহ করা হচ্ছে বিষমদের কারণেই তা ঘটেছে। তবে দুই জেলার স্থানীয়দের দাবি, বিষমদই প্রাণ কেড়েছে ৩৫ জনের।

স্থানীয় সূত্রের খবর, দুই জেলায় আরও ২৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের সিওয়ান, সারণ এবং পটনার বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বৃহস্পতিবারই রাজ্য পুলিশের ডিজি অলোক রাজ জানান, দু’টি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ঘটনাটির পুঙ্খানুপুঙ্খ তদন্তের নির্দেশ দিয়েছেন।

Advertisement

বিষয়টি নিয়ে রাজ্যে রাজনৈতিক আবহও সরগরম হয়ে উঠেছে। বিরোধীরা এই ঘটনার জন্য মুখ্যমন্ত্রী নীতীশকে দায়ী করেছে। আরজেডি নেতা তেজস্বী যাদবের দাবি, এটি গণহত্যা। মদ নিষেধাজ্ঞায় বিহার পুরোপুরি ব্যর্থ। এর দায় নীতীশ কুমারের সরকারের।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement