Abhishek Banerjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ বিধানসভায় রাজ্যপালের বাজেট ভাষণের উপর বক্তৃতা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। দুপুর ২টো নাগাদ তাঁর ওই বক্তৃতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২২ ০৭:১৫
Share:

ফাইল চিত্র।

উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যের ভোটের ফল বৃহস্পতিবার। বুথফেরত সমীক্ষাকে নেপথ্যে রেখে তার বিচারবিশ্লেষণের দিকে আজ, বুধবার নজর থাকবে।

Advertisement

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

Advertisement

গোয়ায় অভিষেক বন্দ্যোপাধ্যায়

মঙ্গলবার গোয়ায় গিয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই রাজ্যের ফল বেরোনো পর্যন্ত তিনি সে রাজ্যে থাকবেন। তাঁর বিভিন্ন কর্মসূচির দিকে নজর থাকবে।

ইউক্রেনের পরিস্থিতি

১৪তম দিনে পড়ল রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধ। রাশিয়ার ক্ষেপণাস্ত্রের মুহুর্মুহু আঘাতে বিপর্যস্ত ভোলোদিমির জেলেনস্কির দেশ। বিশ্বের অন্যান্য দেশ শান্তির কথা বললেও ভ্লাদিমির পুতিন তাতে কান দিচ্ছেন না। এই অবস্থায় আজ নজর থাকবে সে দিকে।

গ্রাফিক- সনৎ সিংহ।

বিধানসভায় মুখ্যমন্ত্রীর বক্তৃতা

আজ বিধানসভায় রাজ্যপালের বাজেট ভাষণের উপর বক্তৃতা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। দুপুর ২টো নাগাদ তাঁর ওই বক্তৃতা।

শিক্ষক নিয়োগ মামলা

কলকাতা হাই কোর্টে গণিতে শিক্ষক নিয়োগ মামলার শুনানি রয়েছে। আজ স্কুল সার্ভিস কমিশনের উপদেষ্টা ও প্রাক্তন চেয়ারম্যানের আদালতে হাজিরা দেওয়ার কথা।

ইন্টারনেট বন্ধ নিয়ে মামলা

মাধ্যমিক পরীক্ষার জন্য পরীক্ষাকেন্দ্রের আশপাশে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। সেই মতো রাজ্যের কয়েকটি জেলার কিছু এলাকায় ইন্টারনেট বন্ধ ছিল বলে অভিযোগ। রাজ্যের ওই সিদ্ধান্তের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের হয় হাই কোর্টে। আজ ওই মামলাটির শুনানি রয়েছে।

আনিস খান হত্যা-রহস্য

হাওড়ার ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর তদন্তে সিবিআইয়ের দাবিতে অনড় পরিবার। রাজ্য সরকারের গঠিত সিট এখনও রিপোর্ট দেয়নি বলে অভিযোগ। ফলে আজ এ বিষয়ে প্রশাসন ও পরিবার কিছু বলে কি না সে দিকে নজর থাকবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement