করতলে প্রেম-ভালবাসার লাইন (শেষ অংশ)

চন্দ্রের ক্ষেত্র থেকে যে প্রেমের লাইন ভাগ্য রেখায় মিলিত হয়, সেই প্রেমের লাইন যদি দেখতে বেশ জোরালো হয় ভাগ্যরেখার থেকে, তা হলে ছেলের হাতে থাকলে মেয়েটির প্রভাব বেশী হবে।

Advertisement

অসীম সরকার

শেষ আপডেট: ২৮ জুন ২০১৮ ০০:০০
Share:

(৬) চন্দ্রের ক্ষেত্র থেকে যে প্রেমের লাইন ভাগ্য রেখায় মিলিত হয়, সেই প্রেমের লাইন যদি দেখতে বেশ জোরালো হয় ভাগ্যরেখার থেকে, তা হলে ছেলের হাতে থাকলে মেয়েটির প্রভাব বেশী হবে। আর মেয়ের হাতে থাকলে ছেলেটির প্রভাব বেশী হবে।

Advertisement

(৭) চন্দ্র থেকে যে প্রেমের লাইন ভাগ্যরেখার দিকে যাচ্ছে, তাতে যদি বড় যব চিহ্ন থাকে, তা হলে যে প্রেম হবে তার সঙ্গে দুর্ভাগ্য জড়িয়ে থাকবে।

(৮) চন্দ্র ক্ষেত্র থেকে উঠে আসা প্রেমের লাইন ভাগ্যরেখায় মিলিত হওয়ার পর ভাগ্যরেখা যদি স্বাভাবিক থাকে, তবে বুঝতে হবে বিয়ে বা প্রেম সংযোগ পরবর্তী কালে ভালই যাবে। আর ভাগ্যরেখা যদি মিলিত হওয়ার পর দুর্বল হয় বা ঢেউ খেলানো গোছের হয় বা ভাগ্যরেখায় যব চিহ্ন থাকে মিলিত হওয়ার পর, তা হলে ধরে নিতে হবে বিয়ে বা প্রেম সংযোগ দুর্ভাগ্য ডেকে আনবে।

Advertisement

(৯) এই প্রভাবিত প্রেম রেখটি যদি চন্দ্রের উপরে দিকে বা নেগেটিভ মঙ্গলের ক্ষেত্রের দিক থেকে এসে ভাগ্যরেখার দিকে যায় বা মিলিত হয়, সে ক্ষেত্রে কোনও আধ্যাত্মিক গুরুর বা দীক্ষা বা মঠ-মিশনে যোগ বোঝায়। অনেক ক্ষেত্রে বেশী বয়সে কোন বিধবা মহিলাকে বিবাহ করা বোঝয় বা দ্বিতীয় বিবাহ বোঝায়।

(১০) অনেক ক্ষেত্রে চন্দ্রের বা মঙ্গলের দিক থেকে এসে এই প্রেমের লাইন বেশ কিছুকাল ভাগ্যেরেখার সঙ্গে সমান্তরাল চলতে থাকে কিন্তু ভাগ্যরেখায় মিলিত হয় না। এ রকম হলে বোঝায় লিভ টুগেদার।

(১১) আবার এ রকমও হয়, চন্দ্র ক্ষেত্র উঠে আসা প্রেমের লাইন ভাগ্যরেখায় মিলিত হওয়ার জন্য যাচ্ছে, ঠিক একই সময় শুক্রের ক্ষেত্র থেকে উঠে আসা আর একটা প্রভাবিত লাইন এসে প্রেমের লাইনে ধাক্কা মারে, এতে বোঝায় বাড়ির বা পরিবারের লোক এই প্রেমের বিরোধী।

(১২) চন্দ্রের ক্ষেত্র থেকে উঠে আসা প্রেমের লাইন যখন ভাগ্যরেখায় মিলিত হয়, ঠিক সেই সময় ঐ চন্দ্রের ক্ষেত্র উঠে আসা লাইনের আর একটি শাখা লাইন যদি রবির ক্ষেত্রের দিকে যায়, এ ক্ষেত্রে বিবাহের মাধ্যমে বিশেষ ভাগ্যযোগ বোঝায়।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement