Astrological Tips

প্রতি মাসে বেতন পাওয়ার পর এই একটি কাজ অবশ্যই করুন, সৌভাগ্য ফিরবে নিশ্চিত

এমন একটি কাজ আছে, যা মাইনে পাওয়ার পর করলে পুণ্য অর্জনের সঙ্গে সঙ্গে সৌভাগ্যও বৃদ্ধি পাবে।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১১:১৩
Share:

ছবি: শাটারস্টক।

মাইনে অর্থাৎ রোজগারের পরিমাণ যতই হোক না কেন তা যদি সঠিক ভাবে খরচ করা হয় তা হলে সৌভাগ্য দ্বিগুণ বেড়ে যাবে, এতে কোনও সন্দেহ নেই। কথাটা শুনতে একটু অবাক লাগলেও, জ্যোতিষ মতে এই কথাটার গুরুত্ব প্রবল ভাবে রয়েছে। সনাতন ধর্মমতে রোজগারের টাকা যদি সঠিক ভাবে খরচ এবং সঞ্চয় না করা হয়, তা হলে জীবনে সমস্যা কাটিয়ে ওঠা খুব কঠিন হয়ে পড়ে। এমন একটি কাজ আছে, যা মাইনে পাওয়ার পর করলে পুণ্য অর্জনের সঙ্গে সঙ্গে সৌভাগ্যও বৃদ্ধি পাবে। শুধু সৌভাগ্য নয়, এর ফলে পরিবারের সদস্যেরা একে অপরের সঙ্গে মধুর সম্পর্কে জুড়ে থাকবে এবং জীবনে সুখশান্তি বজায় থাকবে।

Advertisement

পুরাণে দানের ফলে পুণ্যলাভের উল্লেখ রয়েছে। দান এমন একটি কাজ যার ফলে অজস্র পুণ্য অর্জন করা যায়। তাই মাইনে পাওয়ার পর যেটুকু সম্ভব দান করতে হবে। তবে দানের সময় মনে কোনও ভাবে অহংবোধ বা দম্ভ প্রকাশ পেলে চলবে না। নিঃস্বার্থ ভাবে ও মনে আনন্দ রেখে দান করতে হবে, তবেই পুণ্যলাভ করা যাবে। কিন্তু যদি কোনও ভাবে অহং ও দম্ভ প্রকাশ পায় তা হলে পুণ্যের ফল পাওয়া যাবে না। তাই মাইনে পাওয়ার পর খরচ করার আগে সামান্য অংশ হলেও দান করতে হবে। তবে দান করার পাশাপাশি ভবিষ্যতের জন্য সঞ্চয়ও করতে হবে। জীবনে বুঝে খরচ ও সঞ্চয় করা অত্যন্ত জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement