চৈত্র মাসে এই কাজগুলি করলে ভাগ্য বদলাতে সময় লাগবে না

চৈত্র অত্যন্ত পবিত্র একটি মাস। এই মাসে নানা কাজের মাধ্যমে আমরা আমাদের ঘুমন্ত ভগ্যকে সব দিক থেকে জাগিয়ে তুলতে পারি। সমস্যা ছাড়া মানুষ নেই।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ০৭:১০
Share:

প্রতীকী চিত্র।

চৈত্র অত্যন্ত পবিত্র একটি মাস। এই মাসে নানা কাজের মাধ্যমে আমরা আমাদের ঘুমন্ত ভগ্যকে সব দিক থেকে জাগিয়ে তুলতে পারি। সমস্যা ছাড়া মানুষ নেই। কিন্তু এই সমস্যা থেকে নিজেকে বাঁচিয়ে রাখতে পারলে কিছুটা হলেও জীবন সরল স্বাভাবিক হয়ে উঠবে। তাই ভাগ্য বদলাতে চৈত্র মাসে করন এই কাজগুলি।

Advertisement

কী কী কাজ—

• যদি বাড়িতে প্রচুর পরিমাণে নেগেটিভ এনার্জি থাকে, তা হলে একটা গ্লাস ভর্তি করে নুন নিন এবং তাতে সামান্য তুলসীতলার মাটি রেখে ঘরের যে কোনও জায়গায় রেখে দিন। গোটা চৈত্র মাস এই গ্লাসটি রেখে দিন। তার পর নুন বাইরে কোথাও ফেলে দিন।

Advertisement

• যদি খুবই অর্থের অভাব দেখা দেয় তা হলে একটা ছোট পাত্রে ভর্তি করে নুন এবং তাঁর ওপর একটা লবঙ্গ দিয়ে টাকা রাখার জায়গায় রেখে দিন গোটা চৈত্র মাস। তার পর সেই নুন প্রবাহিত জলে ভাসিয়ে দিন।

• যদি বাড়িতে কেউ অসুস্থ থাকেন অর্থাৎ দীর্ঘ দিন ধরে ভুগছেন, তাঁর ঘরে বা ঘুমনোর সময় মাথার কাছে কিছুটা নুন রেখে দিন এবং সেই নুন এক সপ্তাহ অন্তর বদলে ফেলুন।

• বিশেষ করে মনে রাখতে হবে চৈত্র মাসে কাউকে কখনও নুন দেওয়া যাবে না।

• ভাগ্যের উন্নতি করতে চৈত্র মাসে সপ্তাহে যে কোনও দু’দিন কলাগাছের গোড়ায় নুন ও জল দিন।

• চৈত্র মাসে সাধ্য মতো কিছু অন্ন এবং বস্ত্র দান করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement