Astrological Tips

স্বামী-স্ত্রীর সম্পর্কে চিড় ধরেছে? সমস্যা মেটাতে কয়েকটি সহজ টোটকা মেনে চলুন

সম্পর্ক টিকিয়ে রাখতে একে অপরের প্রতি ভালবাসা এবং সম্মান থাকা জরুরী। সম্পর্কে সুখের দিন ফিরিয়ে আনতে মেনে চলুন কয়েকটি সহজ টোটকাও।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ০৭:০৫
Share:

—প্রতীকী ছবি।

স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে যদি কোনও ভাবে দূরত্ব বা অবিশ্বাস এসে যায়, তা হলে সেই সম্পর্ক টিকিয়ে রাখা অনেকের পক্ষেই কঠিন হয়ে পড়ে। দু’জনের মধ্যে যিনি বেশি অবহেলিত, তাঁর দুঃখের যেন শেষ নেই। সম্পর্ক টিকিয়ে রাখতে দু’জনের মধ্যে একে অপরের প্রতি ভালবাসা এবং সম্মান থাকা অত্যন্ত জরুরী। সম্পর্কে সুখের দিন ফিরিয়ে আনতে মেনে চলুন কয়েকটি সহজ টোটকা।

Advertisement

কী কী টোটকা মেনে চলবেন?

১) সকালবেলা হলুদ রঙের বস্ত্র পরে আসনে বসে নিজের সামনে একটা গাঁট হলুদ রেখে ১০৮ বার ‘ওম রত্যৈ কামদেবায় নমঃ’— এই মন্ত্র জপ করতে হবে এবং সব শেষে হলুদটা ভাল জায়গায় তুলে রাখতে হবে।

Advertisement

২) রুপোর ছোট নাগ-নাগিন, পাঁচটা গোটা সুপারি, একটা রুপোর ছোট টুকরো এবং সাতটা গোটা হলুদ একটা জলপূর্ণ ঘটিতে দিয়ে তার মুখ ঢেকে বাড়ির পশ্চিম কোণে রেখে দিন।

৩) দাম্পত্য সুখ পেতে প্রতি দিন কলাগাছের পুজো করতে হবে।

৪) স্বামীর ভালবাসা এবং সম্মান পেতে হলুদ রঙের চুড়ি পরুন।

৫) প্রতি দিন কোনও বয়স্ক মহিলার আশির্বাদ নিন।

৬) দাম্পত্য সুখ বজায় রাখতে প্রতি দিন মা দুর্গার ১০৮ নাম জপ করতে হবে বা প্রতি দিন দুর্গা চালিশা পাঠ করতে হবে।

৭) ১১টা গাঁট হলুদ মৌলী সুতোয় পেঁচিয়ে সাত বার মাথার ওপর ঘুড়িয়ে নদীর জলে ভাসিয়ে দিন। পর পর আট দিন এই কাজটি করতে হবে। দাম্পত্য সুখ বজায় রাখতে স্বামী-স্ত্রী উভয়েই এই কাজটি করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement