Mumtaz on relationship

‘পোশাক খুলে ছবি পাঠায় লোকজন!’ বিবাহবিচ্ছেদ, সম্পর্কে প্রতারণা নিয়ে বিস্ফোরক মুমতাজ়

সম্পর্কে ভাঙন, বিবাহবিচ্ছেদের কারণ হিসাবে সমাজমাধ্যমকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন মুমতাজ়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৮:৩৮
Share:

মুমতাজ়। ছবি: সংগৃহীত।

বিয়ে করলেও তা স্থায়ী হচ্ছে না। অনায়াসেই দাম্পত্যে ঢুকে পড়ছে তৃতীয় কেউ। কেন দিন দিন সম্পর্কের মেয়াদ কমছে? এ সব নিয়ে সম্প্রতি সংবাদমাধ্যমের এক সাক্ষাৎকারে মুখ খুললেন বর্ষীয়ান অভিনেত্রী মুমতাজ়।

Advertisement

সম্পর্কে ভাঙন, বিবাহবিচ্ছেদের কারণ হিসাবে সমাজমাধ্যমকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন মুমতাজ়। আজকাল মানুষের মধ্যে প্রতিশ্রুতি রাখার প্রবণতা কমে গিয়েছে। সামান্য কিছু ঘটলেই মানুষ সম্পর্ক ভাঙার রাস্তা খোঁজেন। মুমতাজ় বললেন, “প্রথম বার একটা ঝগড়া হল। সঙ্গে সঙ্গে এরা সম্পর্ক ভাঙতে উদ্যত হয়। তার উপর সমাজমাধ্যম বিষয়গুলিকে আরও খারাপ করে দিয়েছে।”

ইন্টারনেটের দৌলতে আজকাল যুগলেরা নিজেদের মধ্যে পরস্পরের নগ্ন ছবি দেওয়া-নেওয়া করেন, দাবি বর্ষীয়ান অভিনেত্রীর। তাঁর কথায়, “জানি না, মানুষ আজকাল কী কী করে! কী সব লেখে! মন পাওয়ার জন্য পোশাক খোলার দরকার পড়ে না। বরং পোশাক পরা থাকলেই একটা মানুষকে চেনা ও জানার আকর্ষণ অনেক বেশি থাকে।” মুমতাজ় মনে করেন, আজকাল সব কিছুই খুব সহজলভ্য হয়ে গিয়েছে।

Advertisement

উল্লেখ্য, ৩১ জুলাই ৭৭ বছরে পা রাখলেন মুমতাজ়। হিন্দিতে ১০০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি। এর আগেও একটি সাক্ষাৎকারে সম্পর্ক নিয়ে মুখ খুলেছিলেন তিনি। বিয়ে ও সম্পর্কে পরস্পরের প্রতি বিশ্বাস রাখা কতটা জরুরি, সে সব নিয়েও কথা বলেছিলেন তিনি। অভিনেত্রীকে শেষ দেখা গিয়েছে ১৯৯০ সালের ছবি ‘আঁধিয়া’তে। বিয়ের পর অভিনয় থেকে দূরে সরে গিয়েছিলেন মুমতাজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement