Pankaj Kapur

মীরার সন্তানদের মাথা খাচ্ছেন শাহিদের বাবা! কী জানালেন পঙ্কজ কপূর?

নিয়মনীতির তোয়াক্কা করেন না পঙ্কজ কপূর। নাতি-নাতনিদেরও আশকারা দিয়ে মাথায় তুলেছেন। নিজেই জানালেন সে কথা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৫
Share:

নাতি-নাতনিদের সঙ্গে খোলা মনে মেশেন পঙ্কজ কপূর। ছবি: সংগৃহীত।

শাহিদ কপূর ও মীরা রাজপুতের দুই ছেলেমেয়ে। তাদের সঙ্গে ঠিক কেমন সম্পর্ক ঠাকুরদা পঙ্কজ কপূরের? সম্প্রতি এক সাক্ষাৎকারে বর্ষীয়ান অভিনেতা জানালেন গোপন কথা।

Advertisement

শাহিদের মেয়ে মিশা আর ছেলে জ়ায়েন নাকি পঙ্কজকে ‘নিয়মহীন মানুষ’(নো-রুল ম্যান) বলে ডাকে। আসলে নাতি-নাতনিদের নাকি এ ভাবেই বেড়ে উঠতে দিতে চান তিনি। পঙ্কজ বলেন, “আমি আমার নাতি-নাতনিদের মাথাটা খাচ্ছি। ওরা আমাকে বাবা বলে ডাকে। যখন ওরা বাবা-র বাড়িতে আসে, তখন ওরা যা খুশি করতে পারে। আমিই দিয়েছি ওদের এই স্বাধীনতা।”

পঙ্কজ জানান, নাতি-নাতনিদের তিনি বলেছেন তাঁর বাড়িতে এসে কোনও কাজ করার জন্য অনুমতি নেওয়ার প্রয়োজন নেই। তারা যা খুশি তা-ই করতে পারে। তিনি মনে করেন, সব ঠাকুরদাই এ রকম ভাবেন নাতি-নাতনিদের ক্ষেত্রে। বর্ষীয়ান অভিনেতা বলেন, “ওদের বাবা-মা যে ওদের উপর খুব জোরজুলুম করেন এমন নয়। তবে আমি চাই, ওরা যখন আমার বা়ড়িতে আসবে, তখন প্রাণ খুলে বাঁচবে। যা খুশি করবে। তবে, আমি সব সময় ওদের সঙ্গে থাকি। কোনও ভুল হলে নিশ্চয়ই শুধরে দেব। গোলমাল হয়ে যায় এমন কোনও কাজ করতেই দেব না।”

Advertisement

সপরিবার পঙ্কজ কপূর। ছবি: সংগৃহীত।

নাতি-নাতনিরা এই বিষয়ে ঠিক কতটা খুশি? এই প্রশ্নের উত্তরে এক মজার কাহিনি শোনান পঙ্কজ। তিনি বলেন, “একবার জ়ায়েনের এক তুতোভাই আমার বাড়ি এসেছে। নাতি-নাতনিরা আমাকে ‘বাবা’ বলে ডাকে, কিন্তু তাদের তুতোভাই কী বলে ডাকবে? এ প্রশ্নে জ়ায়েন জানায়, আমাকে ‘নিয়মহীন মানুষ’বলে ডাকা যেতেই পারে। কারণ, আমার বাড়িতে আমি কোনও নিয়ম মানি না, এমনই ধারণা ওদের। আমি বিষয়টা উপভোগ করি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement