Manoj Mitra Health Update

এখনও সঙ্কটজনক মনোজ মিত্র, তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে কী জানাল পরিবার?

অভিনেতার ছোট ভাই অমর মিত্র জানিয়েছেন, তাঁর দাদার মৃত্যুর খবর ভুয়ো।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১১:৪৪
Share:

হাসপাতালে চিকিৎসাধীন প্রবীণ নাট্যকার মনোজ মিত্র। ফাইল চিত্র।

হাসপাতালে সংজ্ঞাহীন মনোজ মিত্র। মাঝে মাঝে জ্ঞান ফিরছে তাঁর। তখন পরিবারের সদস্যদের চিনতে পারছেন ৮৬ বছরের অভিনেতা। চিকিৎসকেরা এখনও কোনও আশা দিতে পারছেন না। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়নি। আইসিইউ-তে রাখা হয়েছে তাঁকে। আনন্দবাজার অনলাইনকে এই খবর জানিয়েছেন তাঁর ভাই অমর মিত্র। বলেছেন, “আমরা প্রত্যেকে মন থেকে চাইছি, ‘বাঞ্ছারাম’ আবার উঠে দাঁড়ান।”

Advertisement

এর মধ্যেই অভিনেতার মৃত্যুর ভুয়ো খবর রটেছে। সেই প্রসঙ্গে অমরবাবুর মত, “ইদানীং দাদাকে নিয়ে এই ধরনের খবর সারা ক্ষণ ছড়াচ্ছে। কেন, জানি না।” প্রসঙ্গত, চলতি বছরে এই নিয়ে তিন বার অভিনেতা, নাট্যকার, নাট্যনির্দেশককে হাসপাতালে ভর্তি করানো হল। প্রথম বার ভর্তি করানো হয় জুলাই মাসে। সেই সময় তাঁর পেসমেকার বসানো হয়। অমরবাবু জানিয়েছেন, ৩০ অগস্ট তাঁদের আর এক ভাই মারা যান। সে দিনই ফের হাসপাতালে ভর্তি করতে হয় প্রবীণ অভিনেতাকে। যদিও তাঁকে ভাইয়ের মৃত্যুসংবাদ দেওয়া হয়নি।

এর পর গত শুক্রবার ফের বুকে ব্যথা, শ্বাসকষ্ট শুরু। তড়িঘড়ি তাঁকে ভর্তি করানো হয় বিধাননগরের হার্ট রিসার্চ সেন্টারে। মনোজ মিত্রের অসুস্থতার খবরে মনখারাপ সিনে দুনিয়া এবং নাট্যজগতের। প্রত্যেকের একটাই প্রার্থনা, দ্রুত সুস্থ হয়ে ফিরে আসুন তিনি।

Advertisement

উল্লেখ্য, সোমবার সকাল থেকেই মনোজ মিত্রের শারীরিক পরিস্থিতি নিয়ে নানা ভুয়ো খবর সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। কোথাও কোথাও দাবি করা হয়, বর্ষীয়ান অভিনেতা প্রয়াত হয়েছেন! কিন্তু খবরের সত্যতা যাচাই করতে আনন্দবাজার অনলাইনের তরফে হাসপাতালের সঙ্গে যোগাযোগ করা হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অভিনেতা সঙ্কটজনক অবস্থায় রয়েছেন। শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রা কমে যাওয়ার রক্তচাপ খুবই কমে গিয়েছে। তিনি এখনও আচ্ছন্ন অবস্থায় বাইপ্যাপ সাপোর্টে রয়েছেন। আগামী ৪৮ ঘণ্টা তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement