Sushmita Sen

‘ওই ৪৫ মিনিট জীবনের সবচেয়ে কঠিন সময়’, হৃদরোগে আক্রান্ত হওয়ার অভিজ্ঞতা জানালেন সুস্মিতা

সুস্মিতা তাঁর সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে তিনি বলেন, হৃদরোগে আক্রান্ত হওয়ার ওই ৪৫ মিনিটই তাঁর জীবনের সবচেয়ে কঠিন সময়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১৯:০২
Share:

সুস্মিতা সেন। ছবি-সংগৃহীত।

কিছু দিন আগেই সমাজমাধ্যমে নিজের জন্ম তারিখ বদলে দিয়েছেন সুস্মিতা সেন। অভিনেত্রী তথা ব্রহ্মাণ্ডসুন্দরী লেখেন ২০২৩-এর ২৭ ফেব্রুয়ারি তাঁর দ্বিতীয় জন্মদিন। এই দিনই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন সুস্মিতা।

Advertisement

সুস্মিতা তাঁর সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে তিনি বলেন, হৃদরোগে আক্রান্ত হওয়ার ওই ৪৫ মিনিটই তাঁর জীবনের সবচেয়ে কঠিন সময়। সোমবার জাতীয় চিকিৎসক দিবস উপলক্ষে সুস্মিতা তাঁর সমাজমাধ্যমে একটি পোস্ট করেন। হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে চিকিৎসকরাও তাঁর সঙ্গে লড়েছিলেন। তাই চিকিৎসকদের কৃতজ্ঞতা জানিয়েছেন সুস্মিতা।

ভিডিয়োয় সুস্মিতা বলেন, “আমার জীবন একটা গল্পের মতো। তবে কিছু দিন আগেই আমার জীবনের গল্প এক বড় মোড় নিয়েছিল। হৃদরোগে আক্রান্ত হওয়ার সময়ের কথা বলছি। ওই ৪৫ মিনিট যেন আমার জীবনের সবচেয়ে দীর্ঘ সময়। একটা সময়ে মনে হচ্ছিল আমার গল্প বোধহয় এখানেই শেষ।”

Advertisement

চিকিৎসকদের উদ্দেশে সুস্মিতা বলেছেন, “চিকিৎসকদের অসংখ্য ধন্যবাদ। ওঁদের জন্যই আমার গল্পটা এখনও চলছে। ওঁরা আমার লড়াইয়ে হাল ছেড়ে দেননি। আমাকেও হাল ছাড়তে দেননি। আমার জীবনের জন্য ওঁরা একটা নতুন গল্প লিখে দিয়েছেন। আমায় নতুন দিশা দেখিয়েছেন। ওটাই আমার দ্বিতীয় জন্মদিন। আমার সেই দিনটা সমস্ত চিকিৎসকদের উৎসর্গ করলাম।”

অভিনেত্রী আরও বলেন, “চিকিৎসকরাই আমায় জীবনে একটা নতুন সুযোগ দিয়েছেন। আমি আমার হৃদয় থেকে ওঁদের ধন্যবাদ জানাতে চাই।” উল্লেখ্য, জয়পুরে ‘আরিয়া’ সিরিজ়ের শুটিং চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন সুস্মিতা। ওটিটি প্ল্যাটফর্মে এটাই সুস্মিতার প্রথম কাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement