Rhea Chakraborty

স্বস্তিতে রিয়া! সুশান্তের মৃত্যুর ঘটনায় অভিনেত্রী ও তাঁর ভাইকে সম্পূর্ণ ছাড়পত্র দিল সুপ্রিম কোর্ট 

২০২০ সালের ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্তের দেহ। এই ঘটনা গোটা বলিউডের কাছে বড় ধাক্কা ছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৪:৫৯
Share:

সুশান্ত সিংহ রাজপুত ও রিয়া চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

অবশেষে স্বস্তি। সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর ঘটনায় নাম জড়িয়েছিল অভিনেত্রীর। ঘটনায় রিয়া চক্রবর্তী, তাঁর ভাই শৌভিক চক্রবর্তী ও তাঁর বাবা ইন্দ্রজিৎ চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ ছিল। অবশেষে সুপ্রিম কোর্ট থেকে ছাড়পত্র পেলেন রিয়া ও তাঁর ভাই ও বাবা। বিচারপতি বিআর গভাই ও কেভি বিশ্বনাথন রিয়া ও তাঁর পরিবারের দুই সদস্যকে নির্দোষ ঘোষণা করেছেন।

Advertisement

সুশান্তের মৃত্যুর পরে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনে প্রয়াত অভিনেতার পরিবার। পটনায় প্রথমে এই অভিযোগ দায়ের হয়। এর পরে তদন্তভার নেয় কেন্দ্রীয় তদন্তকারী দল অর্থাৎ সিবিআই। সিবিআই-এর তরফ থেকেও রিয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগ থেকেই রেহাই পেলেন অভিনেত্রী।

২০২০ সালের ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্তের দেহ। এই ঘটনা গোটা বলিউডের কাছে বড় ধাক্কার সমান ছিল। সুশান্তের মৃত্য়ু নিয়ে জলঘোলা হয় বিস্তর। প্রথমেই আঙুল ওঠে রিয়ার বিরুদ্ধে। বান্দ্রার সেই ফ্ল্যাটে একত্রবাস করতেন সুশান্ত ও রিয়া। মৃত্যুর কিছু দিন আগেই তাঁদের বিচ্ছেদ হয়েছিল বলে খবর রটেছিল।

Advertisement

এই ঘটনায় মাদকযোগেও জড়ায় রিয়ার নাম। সেই অভিযোগের ভিত্তিতে এক মাস কারাবাসে ছিলেন অভিনেত্রী। মুম্বই পুলিশ ঘটনার পরেই দাবি করেছিল, অবসাদের জেরে আত্মঘাতী হয়েছেন সুশান্ত। তদন্তের আগেই কী ভাবে মুম্বই পুলিশ এমন ঘোষণা করেছে, তা নিয়েও প্রশ্ন তোলেন সুশান্তের অনুরাগী ও পরিজনেরা। সুশান্তের পরিবার এখনও মানতে নারাজ, অভিনেতা আত্মহত্যা করেছিলেন। তাঁর মনে করে, এই মৃত্যুর নেপথ্যে গভীর ষড়যন্ত্র রয়েছে। সুশান্তের দিদি শ্বেতা সিংহ কীর্তি জানিয়েছেন, তাঁদের কাছে এখনও সুশান্তের মৃত্যু রহস্যে মোড়া।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement