Allu Arjun

‘প্রভাসের কাছে হৃতিক রোশন কিছুই নন’, ফের বিতর্কের মুখে রাজামৌলি ও অল্লু অর্জুন

“প্রভাসের আশেপাশে নেই হৃতিক। বলিউডের থেকে অনেক ভাল জায়গায় দাঁড়িয়ে তেলুগু ইন্ডাস্ট্রি”, রাজামৌলির এই মন্তব্যকে সমর্থন করেছিলেন অল্লু অর্জুন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৬:৪৪
Share:

প্রভাস বনাম হৃতিক রোশন? ছবি: সংগৃহীত।

প্রভাসের কাছে হৃতিক রোশন কিছুই নন। দক্ষিণী পরিচালক এস এস রাজামৌলির এই মন্তব্য আরও একবার ছড়িয়ে পড়ল নেটমাধ্যমে। ঘটনার সূত্রপাত ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিকে কেন্দ্র করে। সম্প্রতি এই ছবিতে প্রভাসের চরিত্রকে ‘জোকার’ বলে সম্বোধন করেন আরশাদ ওয়ারসি। তিনি বলেন, “আমি খুব দুঃখিত। কেন এটা করতে গেল প্রভাস! ওকে আমরা যে ভাবে দেখি, এই ছবিতে প্রভাসকে দেখে ‘জোকার’ মনে হচ্ছে। প্রভাস, কেন যে তুমি এ রকম কর বুঝতে পারি না।” এর পরেই বলিউড বনাম দক্ষিণী ইন্ডাস্ট্রি তরজা শুরু হয় সমাজমাধ্যমে। এ সবের মধ্যে রাজামৌলির সেই ভিডিয়ো ভাইরাল হয় সমাজমাধ্যমে।

Advertisement

২০০৭ সালে ‘বিল্লা’ ছবির প্রচারমূলক অনুষ্ঠানে রাজামৌলি বলেছিলেন, “যখন ‘ধুম ২’ ছবি দেখেছিলাম, হৃতিককে দেখে মনে হয়েছিল, বলিউডে কত ভাল ভাল অভিনেতা। আমাদের দক্ষিণী ইন্ডাস্ট্রিতে কেন নেই এ রকম অভিনেতা!” তার পর তিনি যোগ করেন, “কিন্তু ‘বিল্লা’ ছবির ঝলক ও গান দেখার পরে এখন আমি বলতে চাই, প্রভাসের আশেপাশে হৃতিক নেই । বলিউডের থেকে অনেক ভাল জায়গায় দাঁড়িয়ে তেলুগু ইন্ডাস্ট্রি। এখন হলিউড ছবির সমকক্ষ আমরা।” তাঁর এই বক্তব্য ঘিরেই শুরু হয় বিতর্ক।

সেই অনুষ্ঠানে দক্ষিণী তারকা অল্লু অর্জুনও ছিলেন। রাজামৌলির বক্তব্যকে সমর্থন করে তিনি বলেন, “প্রভাসের চেহারা অসাধারণ। ছবিতে দুর্দান্ত কাজ করে। সকলের মধ্যে নম্বর ওয়ান। যে রকম রাজামৌলি বললেন, প্রভাসের কাছে হৃতিক কিছুই নন। আর এটাই সত্যি।”

Advertisement

১৬ বছরের পুরনো সেই ভিডিয়ো নিয়ে সমাজমাধ্যমে ফের রোষের মুখে পড়লেন রাজামৌলি ও অল্লু অর্জুন। বলিউডের প্রথম সারির অভিনেতাকে অবমাননা করা হয়েছে বলে ক্ষোভপ্রকাশ করেন হৃতিকের অনুরাগীরা। এক যুগেরও বেশি সময়ের আগে সেই মন্তব্যের জন্য পরবর্তীকালে রাজামৌলি জানিয়েছিলেন, হৃতিককে কোনও ভাবেই অসম্মান করার উদ্দেশ্য ছিল না তাঁর। কিন্তু তার পরেও সেই ঘটনা পিছু ছাড়েনি তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement