Dev’s upcoming film

চার বছরের অপেক্ষার অবসান, আসছে ‘রঘু ডাকাত’! দেবের প্রস্তুতি তুঙ্গে, কবে থেকে শুটিং?

‘রঘু ডাকাত’ আর কল্পনা নয়। ঘোষণার চার বছর পর অবশেষে শুরু হচ্ছে ছবির শুটিং। ছবির মুখ্যচরিত্রে অভিনয় করবেন দেব।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ০৮:১৯
Share:

‘খাদান’ মুক্তির পর ‘রঘু ডাকাত’ ছবির শুটিং শুরু করবেন দেব। ছবি: সংগৃহীত।

ছবির ঘোষণা হয়েছিল চার বছর আগে। তার পর নানা কারণে ‘রঘু ডাকাত’ ছবিটির মুক্তি পিছিয়েছে। ধ্রুব বন্দ্যোপাধ্যায় পরিচালিত এই ছবিতে নামভূমিকায় অভিনয় করবেন দেব। ইন্ডাস্ট্রির অন্দরে গুঞ্জন, নির্মাতারা এই ছবির শুটিং শুরু করার প্রস্তুতি শুরু করেছেন।

Advertisement

২০২১ সালে ‘রঘু ডাকাত’-এর ঘোষণা করেছিল প্রযোজনা সংস্থা এসভিএফ। ছবিতে ডাকাত রূপে দেবের আংশিক ঝলকও প্রকাশ্যে এসেছিল। তার পর থেকে নির্মাতারা এই ছবির কাজ এগিয়ে নিয়ে গেলেও কখনও বাজেট, কখনও বা চিত্রনাট্যের কারণে ছবির শুটিং শুরু হয়নি। এই ছবি নিয়ে আনন্দবাজার অনলাইনকে ধ্রুব বলেছিলেন, ‘‘‘রঘু ডাকাত’-এর থেকে বড় মাস ছবি আর কী হতে পারে! সেই জন্যেই তো ছবিটার প্রস্তুতিতে এতটা সময় নিচ্ছি।” সূত্রের খবর, ধ্রুব এই ছবির চিত্রনাট্য লেখার কাজ শেষ করেছেন। শুটিংয়ের তারিখ নিয়েও দেবের সঙ্গে তাঁর কথাবার্তা হয়েছে।

সূত্রের খবর, এই মুহূর্তে টিম ছবির লোকেশন রেকিতে ব্যস্ত। রাজ্যের একাধিক জায়গায় ছবির শুটিং হওয়ার কথা। তবে এখনও সব জায়গা চূড়ান্ত হয়নি। মহারাষ্ট্রের বিভিন্ন অঞ্চলে নাকি ছবির কিছু দৃশ্যের শুটিং হওয়ার কথা। গত বছর নভেম্বর মাসে মুক্তি পায় ধ্রুব পরিচালিত ছবি ‘বগলা মামা যুগ যুগ জিও’। ছবিটি নিয়ে দর্শকের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। সূত্রের দাবি, তার পর ‘রঘু ডাকাত’ ছবির কাজে মনোনিবেশ করেন ধ্রুব। এই ছবিতে তিনি কোনও রকম খুঁত রাখতে চাইছেন না। যদিও নির্মাতারা এখনই ছবি সংক্রান্ত যাবতীয় তথ্য প্রকাশ্যে আনতে নারাজ।

Advertisement

এই মুহূর্তে ‘খাদান’ছবির শুটিংয়ে ব্যস্ত দেব। মঙ্গলবার ছবির ইউনিট আউটডোরের জন্য আসানসোলে পৌঁছেছে। তার পরেও ছবির একটি গানের শুটিং বাকি থাকবে। ছবিটি ডিসেম্বরে মুক্তি পাওয়ার কথা। এ দিকে শোনা যাচ্ছে, আগামী ডিসেম্বর থেকে শুরু হবে ‘রঘু ডাকাত’-এর শুটিং। ছবির প্রচার সামলে ধ্রুবর ছবির জন্য কী ভাবে সময় বার করবেন দেব? টলিপাড়ার এক সূত্রের দাবি, ‘খাদান’-এর কথা চিন্তা করেই, প্রথমে দেবকে ছাড়াই ছবির শুটিং শুরু হবে। ‘খাদান’-এর প্রচার শেষে নতুন ছবির শুটিংয়ে যোগ দেবেন অভিনেতা।

‘রঘু ডাকাত’ দেবের কেরিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ ছবি। ‘টেক্কা’এবং ‘খাদান’ ছবির ঝলক দেখার পর অনুরাগীদের দাবি, অভিনেতা হিসাবে নিজেকে এখনও ভেঙে চলেছেন দেব। ‘রঘু ডাকাত’ তাঁর মুকুটে নতুন পালক হয়ে উঠতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement