sonakshi sinha zaheer iqbal

দুরুদুরু বুকে জ়াহিরকে বিয়ে করার কথা বাবাকে জানান সোনাক্ষী, কী প্রতিক্রিয়া দেন শত্রুঘ্ন?

জ়াহিরকে বিয়ে করতে চান সোনাক্ষী, প্রথম বার মেয়ের ইচ্ছের কথা জানতে পেরে কী বলেছিলেন শত্রুঘ্ন? জামাই জ়াহিরের সঙ্গে প্রথম সাক্ষাৎ কেমন ছিল তাঁর?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৪:৫৯
Share:

(বাঁ দিকে) সোনাক্ষীর সঙ্গে জ়াহির। শত্রুঘ্ন সিন্‌হা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

২৩ জুন বিয়ে সারলেন সোনাক্ষী সিন্‌হা ও জ়াহির ইকবাল। বিয়েতে ছিল না ধর্মীয় আচার। আইনি মতেই বিয়ে সারেন তাঁরা, বান্দ্রার বাড়িতেই বসেছিল বিয়ের আসর। যদিও বোনের বিয়েতে হাজির ছিলেন না দাদা লব সিন্হা। সেই নিয়ে বিস্তর জলঘোলা। জ়াহিরকে বিয়ে করতে চলেছেন, প্রথম বার যখন বাবাকে জানান, বেশ ভয়ে ভয়েই ছিলেন সোনাক্ষী। মেয়ের ইচ্ছের কথা জানতে পেরে কী বলেছিলেন শত্রুঘ্ন? জামাই জ়াহিরের সঙ্গে প্রথম সাক্ষাৎ কেমন ছিল তাঁর?

Advertisement

অন্য তারকাদের মতো খুব ঘটা করে বিয়ে করেননি সোনাক্ষী। বরং সাদামাঠা ভাবেই বিয়ে সারেন শত্রুঘ্ন-কন্যা। যদিও অভিনেত্রীর বিয়ের আগে একাধিক খবর শোনা যায়। সোনাক্ষীর ভিন্ন ধর্মে বিয়ে করার সিদ্ধান্তে নাকি অখুশি বাবা। মেয়ের উপর নাকি অভিমানও হয় তাঁর। এমনও শোনা গিয়েছিল, সোনাক্ষীর বিয়েতে নাকি শামিলও হতে চাননি তিনি। যদিও সে সব জল্পনায় জল ঢেলে দেন শত্রুঘ্ন।

মেয়ের বিয়ের দিন সকাল থেকে রাতের প্রীতিভোজের অনুষ্ঠান, সব কিছুতেই সোনাক্ষীর পাশে ছিলেন বাবা শত্রুঘ্ন। যদিও সোনাক্ষী জানান, প্রথম বার যখন বাবাকে জ়াহিরকে বিয়ের কথা জানালেন খানিকটা দুরুদুরু বুকেই যান। সোনাক্ষীর কথায়, ‘‘যখন বাবাকে জানাই, বাবা বলল, ‘হ্যাঁ শুনেছি তোমার জীবনে একজন আছে। কোথায় যেন একটা পড়েছিলাম। যখন তোমরা দু’জনেই রাজি, আমরা কি বাধা দিতে পারি?’ বাবা সম্মতি দিতেই ভাবলাম এত সহজে হয়ে গেল সবটা, বিশ্বাস হচ্ছিল না।”

Advertisement

শ্বশুরমশাইয়ের সঙ্গে প্রথম সাক্ষাৎ প্রসঙ্গে জ়াহির বলেন, ‘‘আসলে ভয়ে ভয়ে আমিও ছিলাম। উনি আমাকে আগে চিনতেন না। প্রথম দিন যখন দেখা হল অনেক কথা বললাম। বাইরে থেকে যতটা গুরুগম্ভীর মনে হয়, তা নয়। আসলে উনি ভীষণ মিষ্টি একজন মানুষ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement