Shah Rukh Khan

পুরুষেরা যদি সন্তানধারণ করতে পারতেন! যৌনশিক্ষা নিয়ে শাহরুখ কী মন্তব্য করেছিলেন?

শাহরুখ জানান, স্কুলে একমাত্র যৌনশিক্ষা নিয়েই তাঁর আগ্রহ ছিল। অন্য বিষয় নিয়ে তেমন ভাবতেন না তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩২
Share:

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

স্কুলের পাঠ্যক্রমে কি যৌনশিক্ষা রাখা উচিত? এই বিষয়ে নানা তরজা লেগেই থাকে। এক সাক্ষাৎকারে এই প্রশ্ন করা হয়েছিল শাহরুখ খানকে। অভিনয়ের পাশাপাশি শাহরুখের রসবোধও মানুষকে মুগ্ধ করে। এই প্রশ্নের উত্তরেও শাহরুখের উত্তর মনে ধরেছিল নেটাগরিকের।

Advertisement

শাহরুখ জানান, স্কুলে একমাত্র যৌনশিক্ষা নিয়েই তাঁর আগ্রহ ছিল। অন্য বিষয় নিয়ে নাকি তেমন ভাবতেন না তিনি। মজা করে বলেছিলেন, “স্কুলে তো যৌনশিক্ষাই দেওয়া হয়। এখনও কোনও পড়ুয়াকে জিজ্ঞাসা করে দেখতে পারেন। ওরাও ষৌনশিক্ষা নিয়েই আগ্রহী। অন্য কোনও ধরনের শিক্ষা তো স্কুলে দেওয়াই হয় না!”

সঞ্চালক এর পরে প্রশ্ন করেন, যদি পুরুষরা সন্তানধারণ করতে সক্ষম হন, তা হলে কী হবে? সেই প্রশ্নের উত্তর দিয়ে ফের নেটাগরিককে মুগ্ধ করেন শাহরুখ। অভিনেতা বলেন, “পুরুষেরা সন্তানধারণ করতে শুরু করলে মহিলাদের প্রতি তাঁদের শ্রদ্ধা আরও বেড়ে যাবে।”

Advertisement

মহিলাদের সঙ্গে শাহরুখের আচরণ বরাবরই বলিউডের চর্চায় থাকে। অনুরাগীদেরও প্রশ্ন, কী ভাবে অনায়াসে মহিলাদের মন জয় করেন শাহরুখ? এক সাক্ষাৎকারে বলি তারকা বলেছিলেন, “মহিলাদের আমার খুব সুন্দর লাগে। আমি চাই আমার গোটা জীবন ঘিরে থাকুন মহিলারা। ওঁরা খুবই সচেতন, ভদ্র, নম্র ও সুন্দরী হন। তাঁদের শরীর থেকে সুন্দর গন্ধ বেরোয়, তাঁদের কণ্ঠস্বর সুন্দর। মহিলাদের আমি খুব খুব পছন্দ করি এবং আমি সেটা লুকিয়ে রাখি না। কিন্তু আমার ভালবাসা শারীরিক নয়। অথবা ভালবাসি মানেই সম্পর্কে জড়াতে হবে, এমনও নয়।”

শাহরুখ এই মুহূর্তে তাঁর আসন্ন ছবি ‘কিল’ নিয়ে ব্যস্ত। সুজয় ঘোষের এই ছবিতে শাহরুখ-কন্যা সুহানাকেও দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement