Jisshu Sengupta

মায়ের পাশে দাঁড়াতেই বাবা যিশুকে নিয়ে কঠিন সিদ্ধান্ত নিলেন বড় মেয়ে সারা সেনগুপ্ত

বাড়ি ছেড়ে অন্যত্র থাকা শুরু করেছেন যিশু। এ বার বাবাকে নিয়ে কঠিন সিদ্ধান্ত নিলেন বড় মেয়ে সারা সেনগুপ্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৮:১৩
Share:

(বাঁ দিক থেকে) নীলাঞ্জনা সেনগুপ্ত, সারা সেনগুপ্ত, যিশু সেনগুপ্ত। ছবি: সংগৃহীত।

যিশু সেনগুপ্ত ও নীলাঞ্জনা সেনগুপ্তের দাম্পত্যে ফাটল। গত কয়েক দিন ধরেই এই গুঞ্জনেই মুখরিত টলিপাড়া। তাঁদের ঘর ভাঙার খবর শুনতেই বিস্ময় প্রকাশ করেছেন অনেকেই। ইতিমধ্যেই নিজের নামের পাশে সেনগুপ্ত পদবি মুছে ফেলেছেন নীলাঞ্জনা। টলিপাড়ায় গুঞ্জন, বিবাহবিচ্ছেদের দিকেই এগোচ্ছেন চর্চিত এই দম্পতি। শোনা গিয়েছে, ইতিমধ্যেই বাড়ি ছেড়ে অন্যত্র থাকা শুরু করেছেন যিশু। এ বার বাবাকে নিয়ে কঠিন সিদ্ধান্ত নিলেন বড় মেয়ে সারা সেনগুপ্ত।

Advertisement

নীলাঞ্জনা-যিশুর দাম্পত্যে ভাঙনের খবর প্রকাশ্যে আসার পরই স্বামীকে ইনস্টাগ্রামে আর অনুসরণ করেন না যিশু-পত্নী। এ বার মায়ের মতো মেয়েও একই সিদ্ধান্ত নিলেন। বাবাকে ইনস্টাগ্রামে আর অনুসরণ করছেন না সারাও। সপ্তাহখানেক আগে নীলাঞ্জনা একটি পোস্ট করেন। সেই পোস্টে যিশু-পত্নী জানান, তাঁর শক্তির উৎস হলেন তাঁর দুই মেয়ে সারা ও জ়ারা এবং বোন চন্দনা। সেই পোস্টে যিশুর উল্লেখ ছিল না কোথাও। সচেতন ভাবেই ঊহ্য রেখেছিলেন তাঁকে। এই পোস্টের কারণেই জল্পনা আরও ঘনীভূত হয়, তাঁদের সংসারে চিড় ধরেছে।

টলিপাড়ায় গুঞ্জন, তাঁদের মধ্যে তৃতীয় ব্যক্তির উপস্থিতি রয়েছে। মুম্বই গিয়েই নাকি এই মহিলার সঙ্গে যিশুর সম্পর্ক তৈরি হয়েছে। তার জেরেই সংসারে ভাঙন। তার পরই মায়ের সঙ্গে ছবি দিয়ে সারা লেখেন, ‘‘স্ট্রংগেস্ট উওম্যান ইন দ্য গেম।” অর্থাৎ, “সবচেয়ে শক্তিশালী মহিলা।” বার বার মাকে সাহস জুগিয়ে এসেছেন সারা। এ বার আরও এক ধাপ এগিয়ে, মায়ের পাশে রয়েছেন, সেটাই বুঝিয়ে দিলেন যিশু-কন্যা!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement