Sanya Malhotra

‘চোয়াল ঠিক করতে হবে’, অডিশন দিতে গিয়ে তাজ্জব সান্যা মলহোত্র!

মেয়েকে অভিনয় থেকে বিরত রাখতে তিন জ্যোতিষীর কাছে নিয়ে গিয়েছিলেন অভিনেত্রীর মা। তাঁকে অন্য পেশায় যেতে পরামর্শ দেওয়ায় কী উত্তর দিয়েছিলেন অভিনেত্রী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ২৩:৪৫
Share:

সান্যা মলহোত্র। —ফাইল চিত্র।

অভিনয়ের পাশাপাশি নৃত্যশিল্পেও দক্ষ সান্যা মলহোত্র। কিন্তু অভিনয় জগতে আসা ইস্তক পথ সুগম ছিল না। সম্প্রতি একটি সাক্ষাৎকারে সেই কথাই বললেন অভিনেত্রী। স্মৃতির পাতা উল্টে ফিরে গেলেন প্রথম অডিশনের সময়ে। মূলত আত্মবিশ্বাসের উপর নির্ভর করেই বলিউডে পা রেখেছিলেন তিনি। কিন্তু মুম্বই গিয়েই অস্বস্তিকর অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন অভিনেত্রী।

Advertisement

কোনও রকম রূপটান ছাড়াই অডিশনে যেতেন অভিনেত্রী। এক বার অডিশনের সময় তাঁকে বলা হয়, অস্ত্রোপচার করে চোয়াল ঠিক করতে হবে, তবেই ছবিতে সুযোগ পাবেন তিনি।

এই কথা শুনে রীতিমতো আকাশ থেকে পড়েছিলেন অভিনেত্রী! এ প্রসঙ্গে অভিনেত্রী বললেন, “এখন তাঁরা এই ধরনের কথাবার্তা আর বলেন না। আমি জানি আমি নিখুঁত। আর প্রথম থেকে এটাও জানতাম যে, আমার অভিনয়ের দক্ষতার জেরেই অডিশনে নির্বাচিত হব। আমার বিশ্বাস ছিল, এক দিন ঠিক নায়িকা হব আমি।”

Advertisement

বাড়িতেও কি প্রতিবন্ধকতার সম্মুখীন হয়েছিলেন অভিনেত্রী? এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, তাঁর মায়ের একটি শর্ত ছিল, আগে পড়াশোনা শেষ করতে হবে। স্নাতকোত্তর পড়ার পরে অভিনয় জগতে প্রবেশ করতে পারবেন তিনি। তবে অভিনেত্রীর বাবা প্রথম থেকেই মেয়ের স্বপ্নের ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন।

কিন্তু তার পরেও দমে যাননি অভিনেত্রীর মা। তিন জন জ্যোতিষীর কাছে নিয়ে গিয়েছিলেন মেযেকে। তাঁরা জানিয়েছিলেন, সান্যার অভিনয় করা উচিত নয়। অভিনয়ের দুনিয়া তাঁর জন্য সঠিক নয়। সান্যার মাকে তাঁরা আরও জানিয়েছিলেন, মেয়ের অর্থনীতি নিয়ে পড়াশোনা করে ব্যাঙ্কে চাকরি করা উচিত। উত্তরে অভিনেত্রী সটান বলেছিলেন, “এটা একেবারেই সম্ভব নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement