Salman Khan

স‌লমনের জীবন নিয়ে বই! এই প্রসঙ্গে অভিনেতার উত্তরে হতবাক সবাই! কী বললেন তিনি?

কখনও তাঁর কাজ, কখনও প্রেম, আবার কখনও আইনি সমস্যা— বিভিন্ন বিষয়ের জন্য খবরের শিরোনামে উঠে আসেন সলমন। তাঁর জীবন নিয়ে কি বই হতে চলেছে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১৬:২১
Share:

সলমন খান। ছবি-সংগৃহীত।

বলিউড তারকা সলমন খানের জীবনের নানা ওঠাপড়ার কথা প্রায়ই উঠে আসে। কখনও তাঁর কাজ, কখনও প্রেম, আবার কখনও আইনি সমস্যা— এমন বিভিন্ন বিষয়ের জন্য খবরের শিরোনামে উঠে আসেন সলমন। সলমন খানের জীবনের উপর তাই কোনও বই তৈরি হলে, তা নিয়ে যে বেশ আলোচনা হবে, তা আশা করাই যায়। এ বার সলমন নিজেই তাঁর বই সম্পর্কে কথা বললেন।

Advertisement

ক’দিন আগে দুবাইয়ের এক অনুষ্ঠানে গিয়েছিলেন সলমন। তাঁর সঙ্গে ছিলেন তাঁর ভাগ্নি আলিজ়ে অগ্নিহোত্রী। সেই অনুষ্ঠানে আলিজ়েকে জিজ্ঞাসা করা হয়, ‘মামার (সলমন) জীবন নিয়ে যদি বই লেখেন, তা হলে সেই বইয়ের কী নাম হবে?’’ আলিজ়ে যে লেখালিখি করেন, এমন খবর নেই, তবু তাঁকে এই প্রশ্ন করা হয়।

ভাগ্নি উত্তর দেওয়ার আগেই সলমন বলে ওঠেন, ‘‘আমায় নিয়ে ওকে বই লিখতেই দেব না।’’ আলিজ়ে বলেন, ‘‘মনে হয় না, সেই রকম কোনও বই হবে।’’ আবার সলমন বলেন যে আলিজ়ে তাঁর সম্পর্কে যা জানেন, সেটা অনেক! সেগুলি লিখলে চাঞ্চল্য তৈরি হবে। তাঁর কথায়, ‘‘আমি আমার জীবন নিয়ে কোনও বেস্টসেলার বই চাই না।’’ সলমনের এই উত্তরে অবাক হন সকলেই।

Advertisement

সোমবার সকালে দুবাই থেকে মুম্বই ফেরেন সলমন। বলি তারকার বোন আলভিরা খান ও পরিচালক অতুল অগ্নিহোত্রীর মেয়ে আলিজ়ে। ২০২৩-এর ছবি ‘ফারে’-তে প্রথম অভিনয় করেন আলিজ়ে। এক সময় সলমনের ভাগ্নি জানিয়েছিলেন, তারকা পরিবারে জন্ম নিলেও প্রচারের আলো থেকে সব সময়ে নিজেকে দূরেই সরিয়ে রাখতে পছন্দ করেন তিনি।

উল্লেখ্য, সলমনকে শেষ দেখা গিয়েছে ‘টাইগার ৩’ ছবিতে। মনীষ শর্মা পরিচালিত এই ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। আগামিদিনে শাহরুখ খানের সঙ্গে ‘টাইগার ভার্সাস পাঠান’ ছবিতে তাঁকে দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement