Salman Khan

সলমনের ফুটপাথ দিয়ে গাড়ি চালানোর অভ্যাস বহু দিনের, ট্র্যাফিক পুলিশ ধরলে ছাড়া পেতেন কী ভাবে?

অল্প বয়স থেকেই নাকি ফুটপাথ দিয়ে গাড়ি চালানোর অভ্যাস ছিল সলমনের। সম্প্রতি অভিনেতাকে নিয়ে এমনই মন্তব্য করেন তাঁর সহ-অভিনেতা ও দীর্ঘ দিনের বন্ধু আসিফ শেখ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৪:১১
Share:

সলমন খান। ছবি: সংগৃহীত।

২০০২ সালে ২৮ সেপ্টেম্বর সলমনের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাথে উঠে যায়। তাঁর গাড়িতে পিষ্ট হয়ে মৃত্যু হয় সেখানে শুয়ে থাকা এক ব্যক্তির। আহত হন আরও চার জন। কিন্তু আদালতে প্রমাণ করা হয়, দুর্ঘটনার সময় সলমন চালকের আসনে ছিলেন না। অতঃপর ২০১৫ সালে যদিও সলমনকে নির্দোষ ঘোষণা করে বম্বে হাই কোর্ট। যদিও এই ঘটনার জন্য একটা দীর্ঘ সময় থানা ও আদালতের চক্কর কাটতে হয় অভিনেতাকে। তবে অল্প বয়স থেকেই নাকি ফুটপাথ দিয়ে গাড়ি চালানোর অভ্যাস ছিল সলমনের। সম্প্রতি অভিনেতাকে নিয়ে এমনই মন্তব্য করেন তাঁর সহ-অভিনেতা ও দীর্ঘ দিনের বন্ধু আসিফ শেখ। সলমনের সঙ্গে ‘কর্ণ অর্জুন’, ‘বন্ধন’-সহ একাধিক ছবিতে দেখা গিয়েছে আসিফকে। বেশির ভাগ সময় খল চরিত্রেই অভিনয় করেছেন তিনি। এ বার সলমনকে নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করে বসলেন তিনি।

Advertisement

সালটা ১৯৯৮। তখন ‘বন্ধন’ ছবির শুটিং করছেন সলমন। ছবিতে জ্যাকি শ্রফের শ্যালকের চরিত্রে অভিনয় করেন আসিফ। সেই সময় সলমনের সঙ্গে বেশ বন্ধুত্ব ছিল তাঁর। শুটিং শেষ হতেই নিজের গাড়ি নিয়ে বেরিয়ে পড়তেন সলমন। তখন বিরাট দামি কোনও গাড়ি নয়, সলমনের ছিল মারুতি এস্টিম। সেই গাড়িতে আসিফকে বসিয়ে মুম্বইয়ে ঘুরে বেড়াতেন তাঁরা। সেই সময় থেকেই ফুটপাথে গাড়ি উঠিয়ে দিতেন। আসিফের কথায়, ‘‘আমি বলতাম ট্র্যাফিক পুলিশ ধরলে কী বলবে? ও আশ্বস্ত করে বলত, ধরা পড়লে সঙ্গে সলমন খান আছে তো।’’ এক বার নাকি পুলিশের হাতে ধরাও পড়েন তাঁরা। কিন্তু পুলিশ চিনতেই পারেননি সলমনকে। সেই নিয়ে দুই বন্ধুর মধ্যে বিস্তর হাসাহাসিও হয়েছে। আসিফ তখন উপদেশ দেন, সলমন জামা খুললে হয়তো চিনতে পারতেন। যদিও সেই সময় শুটিং শেষে যে সলমনের সঙ্গে মজার সময় কাটিয়েছেন, সে কথাও জানালেন আসিফ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement