Rakhi Sawant controversy

হিন্দু ধর্মে কোনটা অপছন্দ রাখির? কেন ইসলামের পথ বাছলেন অভিনেত্রী!

উমরাহ করে ফিরতেই রাখি বলেন, তাঁকে ডাকতে হবে ফতিমা নামে। এ বার রাখি জানান, তাঁর ইসলাম কবুল করার নেপথ্যের কারণ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৫:১১
Share:

রাখি সবন্ত। ছবি: সংগৃহীত।

স্বামী আদিল দুরানির সঙ্গে সম্পর্কের টানাপোড়েন। চলেছে অভিযোগ, পাল্টা অভিযোগের পালা। এর মাঝেই শান্তির খোঁজে উমরাহ করতে সৌদি আরবে পাড়ি দেন রাখি সবন্ত। সেখান থেকেই ফিরতেই তাঁর ভোলবদল। মক্কা-মদিনা থেকে ফিরেই একেবারে নতুন মানুষ তিনি! পাকাপাকি ভাবেই বদলে দিলেন নিজের নাম! তিনি জানান, আর তাঁকে রাখি নামে ডাকা যাবে না, এখন থেকে তিনি ফতিমা। ছবিশিকারিদের উদ্দেশে তাঁর এই আর্জি। বিমানবন্দরে আপাদমস্তক বোরখা পরা রাখিকে দেখেই প্রশ্ন ওঠে, কেন হঠাৎ হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম বেছে নিলেন? কোন জিনিসটা খারাপ লাগত তাঁর নিজের ধর্মের? অপ্রত্যাশিত প্রশ্ন শুনে পাল্টা জবাব দেন বলিউডের ‘ড্রামা কুইন’।

Advertisement

সব সময়ই ঠোঁটের গোড়ায় উত্তর হাজির থাকে অভিনেত্রীর। তবে এই প্রশ্ন শুনে খানিকটা থতমত খেয়ে যান রাখি। তিনি বলেন, ‘‘হিন্দু ধর্মে কোনও খারাপ নেই। আমি এক জন মুসলিমকে বিয়ে করি। ধর্ম না বদলে বিয়ে করা যেত না। সেই জন্য ধর্ম পরিবর্তন করেছি।’’

রাখি ও আদিলের বিয়ের খবর প্রকাশ্যে আসার পরে একাধিক বার বোরখা পরেও দেখা গিয়েছিল রাখিকে। তার পরে অবশ্য নিজের চেনা অবতারেই ফিরে এসেছিলেন ‘বিগ বস্’ খ্যাত তারকা। সম্প্রতি আদিলের সঙ্গে তাঁর ঝামেলার খবর প্রকাশ্যে আসতেই ফের চর্চায় ফিরেছেন রাখি। ক্যামেরার সামনে প্রাক্তন স্বামীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন, অথচ ইসলাম ধর্মাচরণ করতে ছাড়েননি। রাখির এই দ্বিচারিতাতেই এ বার বিরক্ত নেটাগরিকরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement