Pankaj Jha Criticizes Pankaj Tripathi

‘পঙ্কজ ত্রিপাঠী নিজের লড়াই নিয়ে জাহির করেন’, ক্ষোভ উগরে দিলেন পঙ্কজ ঝা

তাঁর কাছেই প্রথম ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ ছবিতে ‘সুলতান’-এর চরিত্রে অভিনয়ের প্রস্তাব এসেছিল। মুম্বই ফিরে এসে দেখেন, তাঁর পরিবর্তে পঙ্কজ ত্রিপাঠীকে কাস্ট করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৭:৪১
Share:

(বাঁ দিকে) পঙ্কজ ত্রিপাঠী ও পঙ্কজ ঝা। ছবি: সংগৃহীত।

বলিউড ইন্ডাস্ট্রিতে পরিচিত মুখ হয়ে ওঠার নেপথ্যে অনেক পরিশ্রম, লড়াই ও ত্যাগ থাকে। প্রায়শই অভিনেতা-অভিনেত্রীদের এই প্রসঙ্গে বক্তব্য পেশ করতেও দেখা যায়। সে রকমই পঙ্কজ ত্রিপাঠীও একাধিক বার নিজের লড়াইয়ের কথা প্রকাশ করেছেন জনসমক্ষে। পঙ্কজ ত্রিপাঠীর এই বক্তব্যের বিরোধিতা করেছেন অভিনেতা পঙ্কজ ঝা।

Advertisement

সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তাঁর কাছেই প্রথম ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ ছবিতে ‘সুলতান’-এর চরিত্রে অভিনয়ের প্রস্তাব এসেছিল। তখন পটনায় ছিলেন অভিনেতা। ফোন করে চরিত্র নিয়ে চূড়ান্ত কথাবার্তা সারেন মুকেশ ছাবড়া। কিন্তু তিনি মুম্বই ফিরে এসে দেখেন, চরিত্রটি পঙ্কজ ত্রিপাঠীকে দেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত বদল নিয়ে তাঁকে কিছু জানানো হয়নি প্রযোজনা সংস্থার তরফে।

বলিউডে অভিনেতা-অভিনেত্রীরা নিজেদের লড়াইকে খুব বেশি করে জাহির করেন, এমনটাই মনে করেন পঙ্কজ ঝা। জানালেন, পঙ্কজ ত্রিপাঠীও ব্যতিক্রম নন। তাঁর মতে, কেউ আলু বিক্রি করতেন, কেউ ছোট ঘরে থাকতেন, এই ধরনের কথা বলে থাকেন তাঁরা। জীবনের প্রতিটি অধ্যায় থেকে শিক্ষা নেওয়া যায়। জীবনে নানা অভিজ্ঞতা থাকাই স্বাভাবিক বলে মনে করেন তিনি।

Advertisement

ইন্ডাস্ট্রির অন্দরে নানা জটিলতা, ঈর্ষা বেড়েই চলেছে ক্রমশ। কাউকে অভিবাদন না জানালে অথবা কারও বক্তব্যের বিরোধিতা করলে ভবিষ্যতে কাজ করতে অসুবিধা হয়, রাখঢাক না রেখেই বললেন পঙ্কজ ঝা। প্রসঙ্গত, ‘পঞ্চায়েত’ সিরিজ়ে ‘চন্দ্র কিশোর বিধায়ক’ চরিত্রে অভিনয় করে আলোচনার কেন্দ্রে এসেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement