Mir Afsar Ali

স্ত্রীর কথা উল্লেখ করে শাশুড়িমায়ের কাছে ক্ষমা চাইলেন মীর, কী এমন ঘটেছে পরিবারে?

স্ত্রী সোমা ভট্টাচার্যের মা অর্থাৎ শাশুড়ির কাছে ক্ষমা চেয়ে নিলেন মীর। তাও আবার প্রকাশ্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৯:২৮
Share:

মীর আফসার আলি। ছবি: সংগৃহীত।

নিজের পরিধিটা ক্রমাগত বড় করছেন মীর আফসর আলি। রেডিয়োতে কাজের পাশাপাশি অভিনেতা মীরের আত্মপ্রকাশ হয় বেশ কিছু বছর আগে। রেডিয়ো জকির কাজ ছেড়ে এখন গপ্পো শোনান তিনি। নিজের পডকাস্ট চ্যানেল রয়েছে। সেখানে হরেক রকমের গল্পের ডালি সাজিয়ে হাজির হন তিনি। মাঝে মধ্যে নিজের মায়ের সঙ্গে মজাদার ভিডিয়ো পোস্ট করেন সমাজমাধ্যমে। এ বার স্ত্রী সোমা ভট্টাচার্যের মা অর্থাৎ নিজের শাশুড়ি মায়ের কাছে ক্ষমা চেয়ে নিলেন মীর। তাও আবার প্রকাশ্যে।

Advertisement

মীর তাঁর শাশুড়িকে উদ্দেশ করে সমাজমাধ্যমে লেখেন, “সারা দুনিয়াকে গপ্পো শোনায় যে ছেলেটি, আপনি তাকে জামাই না, ছেলে বলে ডাকেন। আপনার মেয়ে পর্যন্ত হিংসে করে আমায়। কিন্তু ওই যেটা বলছিলাম… সবাইকে গপ্পো শোনায় যে, তার কাছে আপনার পাশে বসে গপ্পো করার ফুরসত জোটে না। জোটে আজকের মত কিছু বিশেষ দিন। দুঃখিত মা… আমি এই বছর নিজের সবটা দিয়ে চেষ্টা করব, শুভ জন্মদিন।”

মীর একটি ছবি ভাগ করে নিয়েছেন, সেখানে দেখা যাচ্ছে লাল গোলাপের তোড়া হাতে দাঁড়িয়ে মীরের শাশুড়ি মা। যদিও এই সুযোগ স্ত্রীয়ের নামে নালিশ করেও বসলেন কিছুটা। মীরের দাবি স্ত্রী, সোমা নাকি তাঁকে হিংসে করে কারণ জামাই হয়ে ছেলের ভালোবাসাটা তিনিই পান যে। দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য মীরের। পেশায় চিকিৎসক সোমার সঙ্গে দীর্ঘদিনের বিবাহিত জীবনের মাঝে একেবারেই ঝড়ঝাপটা আসেনি তা নয়। তবু সব প্রতিবন্ধকতা পেরিয়ে তাঁদের সম্পর্ক অটুট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement