Kartik Aaryan

পারিশ্রমিক নেননি, বদলে অন্য কিছু পেয়েছিলেন! তবুও একটি বিষয় নিয়ে আক্ষেপ কার্তিকের

২০২৩-এ ‘শেহজ়াদা’ নামের একটি ছবিতে অভিনয় করেন কার্তিক। আর্থিক সমস্যার সম্মুখীন হয়েছিল এই ছবি। তার পর?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৯:১৯
Share:

কার্তিক আরিয়ান। ছবি-সংগৃহীত।

ছবি বানাতে গিয়ে বলিউডেও প্রযোজনা সংস্থা আর্থিক সঙ্কটে পড়ে। এমনই একটি ছবিতে অভিনয় করার অভিজ্ঞতা সম্প্রতি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে জানালেন অভিনেতা কার্তিক আরিয়ান। সেই ছবিতে অভিনয় করে কোনও পারিশ্রমিক নেননি অভিনেতা।

Advertisement

২০২৩-এ ‘শেহজ়াদা’ নামের একটি ছবিতে অভিনয় করেন কার্তিক। আর্থিক সমস্যার সম্মুখীন হয়েছিল এই ছবিটি। অবস্থা বুঝে সেই ছবির জন্য কার্তিক কোনও পারিশ্রমিক না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তার বদলে প্রযোজক হিসাবে তাঁর নাম দেওয়া হয় সেই ছবিতে।

কার্তিক সাক্ষাৎকারে বলেছেন, ‘‘আমি কোনও পারিশ্রমিক নিইনি বলে ছবিতে প্রযোজক হিসেবে আমার নাম দেওয়া হয়। ওদের আর্থিক সমস্যা হচ্ছিল বলেই আমি কোনও টাকা নিইনি।’’ কিন্তু তাঁর এই কাজের কথা কেউ তখন কোথাও লেখেননি বলে আক্ষেপ করেন কার্তিক। অভিনেতা বলেন, ‘‘তারকাদের এই বিষয়গুলি নিয়ে কেউ লেখে না। শুধু আমি নয়, অন্য তারকারাও এমন কাজ করে থাকেন। অথবা, এর থেকেও বড় কাজ করেন। এখানে একটা অঙ্ক আছে। পরিচালক থেকে শুরু করে, অভিনেতা, প্রযোজক এবং ছবির সঙ্গে যুক্ত অন্য যাঁরা আছেন, তাঁরা প্রত্যেকে চান, ছবিটা যেন চলে।’’ কার্তিক মনে করেন, ইন্ডাস্ট্রির কেউই এমন ভাবেন না যে, ছবি চুলোয় যাক, আমি আমার টাকা পেলেই হল।

Advertisement

নিজের বা অন্যদের এমন ভূমিকা নিয়ে বলতে গিযে কার্তিক বলেন, তারকারা এমন ধরনের কাজ করলে, সেগুলি নিয়ে তেমন লেখালিখি হয় না। প্রসঙ্গত বলা যায়, ‘শেহজ়াদা’র প্রযোজক ভূষণ কুমার নিজেও কার্তিক আরিয়ানের প্রশংসা করেছিলেন এমন কঠিন সময়ে পাশে থাকার জন্য।

উল্লেখ্য, কার্তিক আরিয়ান এখন তাঁর আসন্ন ছবি ‘চন্দু চ্যাম্পিয়ন’—এর প্রচার নিয়ে ব্যস্ত। আগামী ১৪ জুন ছবিটি বড় পর্দায় মুক্তি পাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement