Karan Johar

ফের স্বজনপোষণ! পরিচালকের অনুমতি ছাড়াই আলিয়াকে চিত্রনাট্য পাঠান কর্ণ জোহর

অসম্পূর্ণ চিত্রনাট্য আলিয়াকে আগেই পাঠিয়ে দিয়েছিলেন কর্ণ। চিত্রনাট্য পাঠানোর আগে পরিচালককে অনুমতি পর্যন্ত নেননি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৯:৪২
Share:

আলিয়া ভট্ট ও কর্ণ জোহর। ছবি: সংগৃহীত।

ভাসান বালার ছবি ‘জিগরা’য় অভিনয় করছেন আলিয়া ভট্ট। ছবির ট্রেলার ইতিমধ্যেই সাড়া ফেলেছে নেটদুনিয়ায়। কিন্তু তারই পাশাপাশি এ ছবি বিতর্কও তৈরি করেছে। এই ছবিকে কেন্দ্র করেই ফের স্বজনপোষণ ও পরিবারতন্ত্রের বিতর্কে জড়িয়েছেন কর্ণ জোহর ও আলিয়া ভট্ট। সম্প্রতি এক অনুষ্ঠানে ভাসান বালা জানিয়েছেন, অসম্পূর্ণ চিত্রনাট্য আলিয়াকে আগেই পাঠিয়ে দিয়েছিলেন কর্ণ। চিত্রনাট্য পাঠানোর আগে পরিচালককে অনুমতি পর্যন্ত নেননি। এমনকি, তখনও নাকি ঠিকই হয়নি এই ছবিতে কোন অভিনেত্রীকে নেওয়া হবে।

Advertisement

এই নিয়ে বিতর্ক শুরু হতেই কর্ণ ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন। কর্ণের দাবি, ভুল ভাবে পুরো বিষয়টির ব্যাখ্যা করা হয়েছে। তাঁর কথায়, ‘সমাজমাধ্যম একটি দৈত্যের মতো।’ ভাসান বালা খুব সারল্যের সঙ্গে বিষয়টি জানিয়েছিলেন এবং আন্দাজ করেননি এমন কিছু হতে পারে। কিন্তু সেই মন্তব্যেরই ভুল ব্যাখ্যা করা হচ্ছে বলে দাবি কর্ণের।

তিনি বলেন, “ছোট ছোট ভুল যাচাই না করেই ভাসানের চিত্রনাট্য আমি আলিয়াকে পাঠিয়েছি। এই নিয়ে পরিচালকের মন্তব্যের সাংঘাতিক ভুল ব্যাখ্যা করা হচ্ছে। প্রথমে আমি বিষয়টি হেসে উড়িয়ে দিয়েছিলাম। কিন্তু এ বার সত্যি রাগ হচ্ছে।” ভাসান বালা তাঁর খুব পছন্দের পরিচালক বলেও জানান কর্ণ। পরবর্তীতেও প্রযোজক তাঁর সঙ্গে জোট বেঁধে কাজ করবেন।

Advertisement

কর্ণের দাবি, ভাসান এই ভাবেই কথা বলেন। ওঁর আগের সাক্ষাৎকার শুনলে বোঝা যাবে, তিনি কী বলতে চেয়েছেন আর তার কী অর্থ বার করা হচ্ছে। কর্ণ বলেছেন, “আমি হাতজোড় করে সকলকে অনুরোধ করছি গোটা সাক্ষাৎকারটা দেখে তার পরে কোনও মন্তব্য করবেন।”

ভাসান বালা ঠিক কী বলেছিলেন? পরিচালক বলেছিলেন, “আমি একটা কাঁচা চিত্রনাট্য কর্ণকে ইমেল করেছিলাম। সবে মাত্র লিখেছিলাম চিত্রনাট্যের কাঠামোটা। কয়েক ঘণ্টা পরেই কর্ণ ফোন করে বলেন, তিনি আলিয়াকে চিত্রনাট্য পাঠিয়ে দিয়েছেন। কেন পাঠালেন? ছোট ছোট ভুলগুলোও ঠিক করা হয়নি। হয়তো নায়কের আবির্ভাবটাই অন্য ভাবে লিখতে পারতাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement