Iman Chakraborty

এক কাঁধে খরগোশ অন্য কাঁধে পাখি, প্রতিবাদের শহর ছেড়ে স্বামীর সঙ্গে কোথায় গেলেন ইমন?

মাস পেরিয়ে গেলেও আন্দোলন থামায়নি তিলোত্তমা। তেমন ভাবে জন্মদিন উদ্‌যাপনের তাগিদ অনুভব করেননি ইমন। এ সবের মাঝে শহর ছেড়ে কোথায় গেলেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৩৫
Share:

ইমন চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

১৩ সেপ্টেম্বর ছিল গায়িকা ইমন চক্রবর্তীর জন্মদিন। যদিও সেই দিনে তেমন কোনও উদ্‌যাপন করেননি। সারেগামাপা-এর সেটে সতীর্থদের সঙ্গে শুটিংয়েই কেটেছে দিনটি। এ বছর তেমন ভাবে জন্মদিন পালনের তাগিদও অনুভব করেননি ইমন। কারণ শহরের পরিস্থিতি। আন্দোলন আর মিছিলে মুখর রাজ্যবাসী। মাস পেরিয়ে গেলেও আন্দোলন থামেনি তিলোত্তমায়। এ বার জন্মদিন পেরিয়ে ক’টা দিনের জন্য ভ্রমণে বেরালেন ইমন, সঙ্গে স্বামী নীলাঞ্জন ঘোষ।

Advertisement

প্রত্যেক বছর তাঁর ছাত্রছাত্রীরা ইমনের জন্মদিনে কিছু না কিছু আয়োজন করেন। তবে বর্তমান অস্থির সময়ে আলাদা করে জন্মদিন পালনের কোনও ইচ্ছে ছিল না গায়িকার। তাই, জন্মদিনের প্রাক্‌কালে ইমন বলেছিলেন, ‘‘এই বছর আমি ওদের বলেছি, কিছু করতে হলে যেন অল্পের মধ্যে করে। ক্লাসে ওরা খুব সুন্দর করে গান এবং কবিতার মাধ্যমে আমাকে চমকে দিয়েছে।” এই জন্মদিনে অবশ্য স্ত্রীকে খুশি করলেন নীলাঞ্জন, তাঁর দেওয়ার উপহারের মাধ্যমে। ইমনকে নিয়ে কাশ্মীরে গিয়েছেন তাঁর তিনি। এই মুহূর্তে পহেলগাঁওয়ে রয়েছেন। সেখানে পৌঁছে যে বেজায় খুশি ইমন, তার বহিঃপ্রকাশ দেখা গিয়েছে তাঁর পোস্ট করা একগুচ্ছ ছবিতে। কখনও তাঁরা পাহাড়ি রাস্তায় ঘোড়ার পিঠে চড়ে ঘুরছেন, কখনও আবার সবুজ ও প্রকৃতির স্বাদ উপভোগ করছেন। কখনও আবার পাহাড়ের বরফচূড়ায় মুগ্ধ তাঁরা।

(বাঁ দিকে) নীলাঞ্জন ঘোষ (ডান দিকে) ইমন চক্রবর্তী। ছবি: ফেসবুক।

এই মুহূর্তে সঙ্গীতের রিয়্যালিটি শো ‘সারেগামাপা’-এর বিচারকের দায়িত্ব পালন করছেন ইমন। সেখানে তাঁর সঙ্গেই রয়েছেন শান্তনু মৈত্র, কৌশিকী চক্রবর্তী, ইন্দ্রদীপ দাশগুপ্ত, রাঘব চট্টোপাধ্যায়, জোজো প্রমুখ। সঞ্চালক আবীর চট্টোপাধ্যায়। শিল্পীর জন্মদিনের কথা মাথায় রেখেই সম্প্রতি সেটেই সকলে মিলে খাওয়াদাওয়া করেছেন। সেই ছবি সমাজমাধ্যমের পাতায় ভাগ করে নিয়েছেন ইমন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement