Salman Khan

কখনও সময়ে আসতেন না, সলমনকে নাকি হাতজোড় করে অনুরোধ করতেন ছবির প্রযোজক! প্রকাশ্যে ‘ভাইজান’-এর অজানা কথা

ছবির শুটিং সেটে সলমন কেমন ছিলেন, সেই অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন ‘হীরামন্ডি’র অভিনেতা। সলমন নাকি কোনও বাঁধাধরা নিয়ম মেনে চলতেন না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ২০:০৯
Share:

সলমন খান। ছবি-সংগৃহীত।

‘হীরামন্ডি’ সিরিজ়ে অভিনয় করার পর থেকে চর্চায় অভিনেতা জেসন শাহ। সিরিজ়ে ব্রিটিশ পুলিশ আধিকারিক ‘কার্টরাইট’-এর চরিত্রে অভিনয় করেছেন জেসন। তবে আজ থেকে নয়, বলিউডে বহু আগে থেকেই অভিনয় করছেন জেসন। বলিউডে তাঁর প্রথম কাজ সলমন খানের সঙ্গে ‘পার্টনার’ ছবিতে ২০০৭ সালে।

Advertisement

সেই সময়ে ছবির শুটিং সেটে সলমন কেমন ছিলেন, সেই অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন ‘হীরামন্ডি’র অভিনেতা। সলমন নাকি কোনও বাঁধাধরা নিয়ম মেনে চলতেন না। নিজের মতোই কোনও চাপ না নিয়েই ছবির শুটিং করতেন তিনি। সলমনের এই হালকা মেজাজে কাজ করার ধরনকে তিনি পছন্দ করেন বলে জানান জেসন।

শুটিং সকাল থেকে শুরু হলেও, সলমন নাকি সেই সময়ে সেটে আসতেন দুপুর গড়ালে। এক দিন সলমন দুপুর ৩টেয় মোটর বাইকে চেপে শুটিং সেটে আসেন। সেই দিন কেউ কোনও কাজ করেননি। অবশেষে পরিচালক বিকেল সাড়ে চারটেয় সলমনকে হাত জোড় করে অনুরোধ করেন একটি ছোট দৃশ্যে অভিনয় করার জন্য।

Advertisement

সলমন যে সেটে সময়ে পৌঁছন না, এই নিয়ে আগেও তাঁর সহ-অভিনেতারা কথা বলেছেন। ‘বডিগার্ড’ ছবির সেটের অভিজ্ঞতা জানিয়েছিলেন অভিনেত্রী কুবরা শেঠ। তিনি জানিয়েছিলেন, সলমনের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেছিলেন তিনি।

কিন্তু সলমনের এই স্বভাব অপছন্দ নয় জেসনের। ১৭-১৮ বছর বয়স থেকে মডেলিং শুরু করেন জেসন। সেই সময়েই ‘পার্টনার’ ছবির একটি গানে ব্যাকগ্রাউন্ড নৃত্যশিল্পী হিসেবে কাজের সুযোগ আসে তাঁর কাছে। তখন থেকেই অভিনয় করার ইচ্ছে জাগে জেসনের মনে।

উল্লেখ্য, ‘কার্টরাইট’ চরিত্রে অভিনয় করে প্রশংসা পাচ্ছেন জেসন। এই সিরিজ়ে অভিনয় করেছেন মনীষা কৈরালা, সোনাক্ষী সিন্‌হা, অদিতি রাও হায়দারি, সঞ্জিদা শেখ, রিচা চড্ডা-সহ আরও অনেকে। অন্য দিকে, সলমনকে শেষ দেখা গিয়েছে ‘টাইগার ৩’ ছবিতে। আগামী দিনে তাঁর হাতে রয়েছে ‘টাইগার ভার্সেস পাঠান’।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement