Mousumi Bhattacharya Debangshu Bhattacharya

মৌসুমীর ‘বদন বিগড়েছে’, দেবাংশুর মন্তব্যে গর্জে উঠলেন রাহুল, সৌরভ, শ্রীলেখারা

অভিনেত্রী মৌসুমীর পেশা থেকে চেহারা, সব কিছু নিয়েই মন্তব্য দেবাংশুর। তৃণমূল নেতা করা এই মন্তব্যের জেরে কটাক্ষ সমাজমাধ্যমে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২১
Share:

মৌসুমী ভট্টাচার্যকে নিয়ে দেবাংশু ভট্টাচার্যের মন্তব্যের জের, জলঘোলা সমাজমাধ্যমে। গ্রাফিক : সনৎ সিংহ।

সপ্তাহের প্রথম দিন, সকাল বেলাই ফেসবুকে বাগ্‌যুদ্ধ। যার সূত্রপাত অভিনেত্রী মৌসুমী ভট্টাচার্যের করা একটি মন্তব্য থেকে। আরজি কর-কাণ্ডে পর পথে নেমেছেন বামঘেঁষা এই অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি দাবি করেন, “কুণাল ঘোষ ও দেবাংশু ভট্টাচার্যকে জনগণ যে দিন হাতে পাবেন, সে দিন ওদের কে বাঁচাবে আমি দেখব… মমতা বন্দ্যোপাধ্যায় কিন্তু ওদের বাঁচাতে আসবেন না।” মৌসুমীর এই ভিডিয়োটি নিজের ফেসবুকে ভাগ করে নেন তৃণমূলের মুখপাত্র কুণাল। সঙ্গে জুড়ে দেন দেবাংশুকে। কুণাল ব্যঙ্গ করে লেখেন, “হ্যাঁ রে দেবাংশু, তোর পাত্রী দেখার কাজটা এগোব?...”

Advertisement

এর পরই মৌসুমীর পেশা এবং চেহারা নিয়ে কটূক্তি করেন দেবাংশু। তৃণমূল নেতা করা এই মন্তব্যের জেরে পাল্টা কটাক্ষ বন্যা সমাজমাধ্যমে। গর্জে উঠলেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, শ্রীলেখা মিত্র, সৌরভ পালোধি।

মৌসুমীর দেওয়া সাক্ষাৎকারে প্রেক্ষিতে কুণাল ঘোষ লেখেন, “হ্যাঁ রে দেবাংশু, তোর পাত্রী দেখার কাজটা এগোব? তোর সঙ্গে বেশ মানাবে। রাগের মধ্যেই থাকে অনুরাগের বীজ। তা ছাড়া, কেমন সংস্কার মানে, স্বামীর নাম মুখে আনতে চায় না। আমার তো নিজেকে এখনই ভাসুর ভাসুর লাগছে।” এর পরই দেবাংশু বলেন “বলছ তা হলে কুণালদা? তুমি খুঁজে দিচ্ছ মানে এত সহজে কি না বলতে পারি! কিন্তু গলা শুনে মনে হচ্ছে বড় দজ্জাল.. টিকবে কি? বিনয় কোঙারের মতো ‘লাইফ হেল’ করে দেবে তো! এ বাবা! এ মা.. দাঁড়াও দাঁড়াও… বিবাহিত তো! সরি… সিরিয়ালে কাজ নেই। বদন বিগড়ে গিয়েছে। ডাক্তারদের আন্দোলনে বিরিয়ানি খেতে গেছে। আমাদের নাম নিয়ে একটু ফুটেজও খাক।”

Advertisement

দেবাংশুর এমন মন্তব্য নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে কটাক্ষ। নেটাগরিকদের একটা ব়ড় অংশের দাবি, চেহারা নিয়ে কটাক্ষ করেছেন দেবাংশু। পরে অবশ্য নিজের পোস্টে ‘বদন বিগড়ে গিয়েছে’ অংশটি মুছে ফেলেছেন। এ বার দেবাংশুর মন্তব্যের সমালোচনা করলেন রাহুল। তিনি লেখেন, “এরা দেবে ধর্ষকদের সাজা?” অভিনেত্রী শ্রীলেখা মিত্র অবশ্য কুণাল ও দেবাংশুর পোস্টের প্রতিছবি দিয়ে লেখেন, “এরাই সুযোগ পেলে ধর্ষক হবে।” পাশপাশি দেবাংশুর বাবা, মা-কে টেনে অভিনেত্রী লেখেন, “কত বড় স্পর্ধা। ওর বাবা-মায়ের লজ্জা হয় না এমন ছেলে জন্ম দিয়ে?” নাট্যকর্মী সৌরভ পালোধি এই পোস্টের প্রতিছবি দিয়ে লেখেন, “দু’জনেই তৈরি থাকুন। সুব্যবস্থা নেওয়া হবে। এই অসভ্যতাকে প্রশ্রয় দেবেন না।” এই ঘটনার পর মৌসুমী নিজে প্রতিক্রিয়া দিয়ে লেখেন, ‘‘ একটু যদি পড়াশোনা করত, হায় রে ভগবান, ক্ষমা করে দিয়ো।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement