Pooja Entertainment update

২৫০ কোটি টাকা ধার! বকেয়া মেটাতে সাত তলা অফিস বিক্রি করলেন ‘বড়ে মিঞা ছোটে মিঞা’র প্রযোজক

২০২১ সাল থেকে সংস্থার বেশির ভাগ ছবিই ফ্লপ করে। ধার মেটাতে অফিস বিক্রি এবং কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটলেন প্রযোজক বাসু ভাগনানি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ১৮:০২
Share:

‘বড়ে মিঞা ছোটে মিঞা’ ছবির ব্যর্থতা সামলাতে পারলেন না প্রযোজক বাসু ভাগনানি। ছবি: সংগৃহীত।

এই বছর বলিউড যে খুব একটা ভাল সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে না, আরও এক বার তা প্রমাণিত হল। সম্প্রতি, ‘বড়ে মিঞা ছোটে মিঞা’ বক্স অফিসে নজর কাড়তে ব্যর্থ হয়েছে। সূত্রের খবর, ছবির প্রযোজক বাসু ভাগনানির বাজারে কয়েকশো কোটি টাকা ধার রয়েছে। উপায় না দেখে মুম্বইয়ে প্রযোজনা সংস্থার (পূজা এন্টারটেনমেন্ট) অফিসও বিক্রি করে দিলেন তিনি।

Advertisement

গত বছর এই সংস্থার অধীনে ‘মিশন রানিগঞ্জ’ও ‘গণপত’ মুক্তি পায়। কিন্তু দু'টি ছবিই সেই ভাবে সাড়া ফেলতে পারেনি। গত মাসে ইদে মুক্তি পায় ‘বড়ে মিঞা ছোটে মিঞা’। প্রায় ৩৫০ কোটি টাকা ছবির বাজেট। কিন্তু বক্স অফিসে মাত্র ১১০ কোটি টাকার ব্যবসা করেছে। সূত্রের দাবি, বাজারে প্রযোজনা সংস্থার প্রায় ২৫০ কোটি টাকা ধার রয়েছে। ধার মেটাতে সাত তলা অফিস প্রোমোটারের কাছে বিক্রি করেছেন বাসু। সেখানে নাকি তৈরি হবে একটি বিলাসবহুল আবাসন। শুধু তা-ই নয়, শোনা যাচ্ছে, সংসস্থার প্রায় ৮০ শতাংশ কর্মীকেও ছাঁটাই করা হয়েছে। উল্লেখ্য, বাসুর পুত্র জ্যাকি ভাগনানিও প্রযোজক।

শোনা যাচ্ছে, একটি দু’কামরার ফ্ল্যাটে নতুন অফিস তৈরি করেছেন বাসু। ২০২১ সাল থেকে সংস্থার বেশির ভাগ ছবিই ফ্লপ করে। পাশাপাশি, পরিচালক জগন শক্তির সঙ্গে টাইগার শ্রফের যে ছবিটি তৈরি হওয়ার কথা ছিল, গত দু’বছরে অর্থনৈতিক কারণ বাসু তা শুরু করতে পারেননি। সিনেমা শিল্পের ব্যবসা বিশেষজ্ঞদের একাংশের দাবি, ‘বড়ে মিঞা ছোটে মিঞা’ এ বার কফিনে শেষ পেরেক পুঁতে দিয়েছে।বাসু এবং জ্যাকি আবার স্বমহিমায় ফিরে আসতে পারেন কি না, তার উত্তর দেবে ভবিষ্যৎ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement