Remo D’souza

১১ কোটি টাকার প্রতারণা! অভিযোগ প্রকাশ্যে আসার পর মুখ খুললেন রেমো, কী জানালেন কোরিয়োগ্রাফার?

১৬ তারিখ মুম্বই পুলিশের কাছে জনৈক ২৬ বছর বয়স্ক নৃত্যশিল্পী রেমো, তাঁর স্ত্রী এবং আরও পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৬:৪২
Share:

স্ত্রী লিজ়েলের সঙ্গে রেমো। ছবি: সংগৃহীত।

সম্প্রতি তাঁদের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ ওঠে। দাবি করা হয়, বলিউড কোরিয়োগ্রাফার রোমো ডি’সুজা এবং তাঁর স্ত্রী লিজ়েল একটি নাচের দলের ১১ কোটি ৯৬ লক্ষ টাকা পুরস্কারমূল্য আত্মসাৎ করেছেন। বিষয়টি নিয়ে এ বার মুখ খুললেন দম্পতি।

Advertisement

তাঁদের বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে সমাজমাধ্যমে একটি বিবৃতি প্রকাশ করেছেন রেমো। সেখানে লেখা হয়েছে, ‘‘জানতে পারলাম, আমাদের বিরুদ্ধে একটি নাচের দলের সঙ্গে প্রতারণার অভিযোগ উঠেছে। এ রকম খবর জেনে আমি আশাহত। সত্য না জেনে আমরা প্রত্যেককে কোনও রকম গুজবে কান না দেওয়ার অনুরোধ করছি।’’ এরই সঙ্গে দম্পতি জানিয়েছেন, এই প্রসঙ্গে তাঁরা আইনি পরামর্শ নিচ্ছেন এবং প্রয়োজনে সব রকমের সাহায্যের জন্য প্রস্তুত।

১৬ তারিখ মুম্বইয়ের মীরা রোড থানায় জনৈক ২৬ বছর বয়স্ক নৃত্যশিল্পী রেমো, তাঁর স্ত্রী এবং আরও পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগে বলা হয়, ২০১৮ সাল থেকে চার বছর ধরে তাঁরা প্রতারিত হয়েছেন। ছোট পর্দার একটি অনুষ্ঠানকে ঘিরে সমস্যার সূত্রপাত। সেই অনুষ্ঠানে জয়ী হয় এই অভিযোগকারী নাচের দল। সেই সময় রেমো ও লিজ়েল-সহ পাঁচ অভিযুক্ত নাকি এমন ভান করেছিলেন, যেন এই নাচের দল তাঁদেরই। পুরস্কারের ১১ কোটি ৯৬ লক্ষ টাকা নাকি তাঁরাই আত্মসাৎ করেন।

Advertisement

নাচের দুনিয়ায় পরিচিত নাম রেমো ডি'সুজ়া। বিভিন্ন ছবিতে নৃত্য প্রশিক্ষণের পাশাপাশি ২০০৯ সাল থেকে বিভিন্ন রিয়্যালিটি শোয়ের বিচারকের আসনে তাঁকে দেখা গিয়েছে। ‘আ ফ্লাইং জাট’, ‘এবিসিডি ২’ এবং ‘রেস ৩’-এর মতো হিন্দি ছবিও পরিচালনা করেছেন রেমো। তাঁর পরিচালিত আগামী ছবির নাম ‘বি হ্যাপি’।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement