Nawazuddin Siddiqui

উর্দি পরে নষ্ট করেছেন মহারাষ্ট্র পুলিশের ভাবমূর্তি! বিজ্ঞাপনে মুখ দেখিয়ে বিপাকে নওয়াজ়

হিন্দু জনজাগৃতী সমিতি নামে ওই সংগঠনের তরফ থেকে মুম্বইয়ের পুলিশ কমিশনারের কাছে চিঠি পাঠানো হয়েছে নওয়াজ়ের বিরুদ্ধে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১০:৩১
Share:

ফের বিতর্কে অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। ছবি: সংগৃহীত।

অনলাইন গেম-এর বাজার জমজমাট। গত কয়েক বছরে হই হই করে বেড়েছে অর্থের বিনিময়ে অনলাইন গেম খেলার প্রবণতা। জনপ্রিয়তা এমনই যে, গেমিং সংস্থাগুলি বড় বড় তারকাদের দিয়ে বিজ্ঞাপন করাতেও পিছপা নয়। তেমনই একটি সংস্থার বিজ্ঞাপনে মুখ দেখিয়ে বিপাকে পড়লেন অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। মহারাষ্ট্রের এক হিন্দু সংগঠন তাঁর নামে অভিযোগ দায়ের করেছে।

Advertisement

জানা গিয়েছে, হিন্দু জনজাগৃতি সমিতি নামে ওই সংগঠনের তরফ থেকে মুম্বইয়ের পুলিশ কমিশনারের কাছে চিঠি পাঠানো হয়েছে নওয়াজ়ের বিরুদ্ধে। অভিনেতা ওই গেমিং অ্যাপের বিজ্ঞাপনে মহারাষ্ট্র পুলিশের উর্দি ব্যবহার করে আদতে পুলিশের ভাবমূর্তি নষ্ট করেছেন বলে তাদের দাবি। সংগঠনের ‘সুরাজ্য অভিযান’-এর আওতায় তারা এই ঘটনার বিচার দাবি করা হয়েছে। এই অভিযানের মহারাষ্ট্র রাজ্য সমন্বায়ক অভিষেক মুরুকতে সে রাজ্যের ডিজিপি এবং মুম্বই পুলিশ কমিশনারের কাছে এই মর্মে একটি চিঠি পাঠিয়েছেন বলে জানা গিয়েছে। অভিনেতা হিসাবে নওয়াজ়ের পাশাপাশি ওই অ্যাপের মালিক অঙ্কুর সিংহের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে। বিতর্কিত ওই বিজ্ঞাপনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ দাবি করেছে সংগঠন। তাদের দাবি, অনৈতিক ভাবে মহারাষ্ট্র পুলিশের উর্দি ব্যবহার করে তার অপমান করা হয়েছে।

চিঠিতে লেখা হয়েছে, “এতে মহারাষ্ট্র পুলিশের ভাবমূর্তি কলঙ্কিত হয়েছে। বিষয়টিকে এখনই গুরুত্ব না দিলে ভবিষ্যতে এমন আরও বেআইনি ও অনৈতিক বিজ্ঞাপনে পুলিশের উর্দি ব্যবহার করা হবে।”

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement