Sreelekha Mitra

‘প্রতিবাদী কণ্ঠ রোধ করলে আমিও পারতাম!’ কোন প্রসঙ্গে ফের বিস্ফোরক শ্রীলেখা?

শ্রীলেখার কথায়, “যদি এই প্রতিবাদী কণ্ঠ রোধ করতে পারতাম, তা হলে দিদিতে প্রণাম করে বলতাম, দিদি এই ছবিটার একটু মুক্তির ব্যবস্থা করে দিন।”

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ২০:৩৫
Share:

শ্রীলেখা মিত্র। ছবি: সংগৃহীত।

বরাবরই তিনি চাঁচাছোলা। যে কোনও বিষয়ে স্পষ্ট কথা বলতেই ভালবাসেন। টলিপাড়া নিয়ে বিস্ফোরক মন্তব্য করে একাধিকবার শিরোনামে এসেছেন তিনি। আর এ বার, হায়দরাবাদ চলচ্চিত্র উৎসবে গিয়েও সেই একই ধারা বজায় রাখলেন শ্রীলেখা মিত্র।

Advertisement

অনুষ্ঠানে গিয়ে শ্রীলেখা দাবি করলেন, প্রতিবাদ করলেই বাতিল হয়ে যেতে হয়। বরং কথায় কথায় সমর্থন জানালেই টিকে থাকা যায়। হাসতে হাসতে শ্রীলেখা এ দিন বলেন, “প্রতিবাদ করলে তুমি বাতিলের দলে। হ্যাঁ-তে হ্যাঁ মেলাও, তা হলে তুমিও টিকে থাকবে।” নিজের গলায় হাত রেখে তিনি আরও বলেন, “যদি এই প্রতিবাদী কণ্ঠ রোধ করতে পারতাম, তা হলে দিদিতে প্রণাম করে বলতাম, দিদি এই ছবিটার একটু মুক্তির ব্যবস্থা করে দিন।”

দিন কয়েক আগেই চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়ার জন্য হায়দরাবাদ পৌঁছে গিয়েছিলেন শ্রীলেখা। সেখান থেকে একের পরে এক ছবিও ভাগ করে নিয়েছিলেন অভিনেত্রী। করোনা অতিমারীর সময়ে টলিপাড়ায় স্বজনপোষণ নিয়েও সরব হয়েছিলেন তিনি। একের পরে এক অভিনেতা ও পরিচালকের প্রসঙ্গ টেনে বিষ্ফোরক দাবি করেছিলেন অভিনেত্রী।

Advertisement

বাংলাদেশের অগ্নিগর্ভ পরিস্থিতি ও ছাত্র আন্দোলন নিয়েও সমাজমাধ্য়মে মুখ খুলেছেন তিনি। ঘটনা নিয়ে তিনি মন্তব্য করেছিলেন, “ছাত্র আন্দোলনের মধ্যে কোনও অন্যায় ছিল না। তাঁদের দাবি ন্যায্য, তাই আন্দোলনও নৈতিক। এই ধরনের আন্দোলন এত বড় আকার নিলে অনেক সময়ই রাশ হারিয়ে যাওয়ার আশঙ্কা থাকে। দুর্ভাগ্যক্রমে এখানেও তা-ই ঘটেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement