Aryan Khan

দিল্লিতে ৩৭ কোটির জোড়া ফ্ল্যাট কিনলেন আরিয়ান, সম্পত্তির সঙ্গে জড়িয়ে রয়েছেন গৌরী খান

খুব শীঘ্রই বলিউডে অভিষেক হবে শাহরুখ-পুত্রের। তার আগেই দিল্লিতে ৩৭ কোটি দিয়ে জোড়া ফ্ল্যাট কিনলেন আরিয়ান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৮:২৪
Share:

আরিয়ান খান এবং গৌরি খান। ছবি: সংগৃহীত।

বড় হয়ে বাবার পথে হাঁটতে চাননি শাহরুখ খানের পুত্র আরিয়ান খান। বিনোদনের জগতে ইতিমধ্যেই পা রাখলেও নিজেকে ক্যামেরার পিছনেই আবদ্ধ রেখেছেন। অভিনেতা নয়, পরিচালক হিসাবে বলিউডে নিজেকে প্রতিষ্ঠা করতে চান আরিয়ান। নিজের প্রথম ওয়েব সিরিজ় ‘স্টারডম’-এর শুটিং শুরু করেছেন বেশ কয়েক মাস হল। এই মুহূর্তে পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। খুব শীঘ্রই বলিউডে অভিষেক হবে শাহরুখ-পুত্রের। তার আগেই দিল্লিতে ৩৭ কোটি দিয়ে জোড়া ফ্ল্যাট কিনলেন আরিয়ান। তাও আবার মা গৌরী খানের কথা ভেবে।

Advertisement

দিল্লির অভিজাত পঞ্চশীল পার্ক এলাকায় সম্পত্তিটি কিনেছেন আরিয়ান। এই বাড়ির নীচের তলা ইতিমধ্যে শাহরুখ খান কিনেছেন। আসলে ওই সম্পত্তির সঙ্গে গৌরী খানের একটা যোগ রয়েছে। জীবনের প্রথম দিকে ওই বাড়িতে থাকতেন তিনি। সেই আবেগ থেকেই মায়ের জন্য এই বাড়িটি কিনেছেন আরিয়ান। ২০২৪ সালের মে মাসে নথিভুক্ত এই লেনদেনে আরিয়ানকে স্ট্যাম্প ডিউটি বাবদ ২.৬৪ কোটি টাকা দিতে হয়েছিল।

সম্প্রতি দক্ষিণ মুম্বইয়ের সমুদ্র সংলগ্ন এলাকা আলিবাগের থল গ্রামে একটি কৃষিজমির মালিক হয়েছেন শাহরুখ-কন্যা সুহানা খান। থল গ্রামের তিন বোন— অঞ্জলি, রেখা এবং প্রিয়া খোট উত্তরাধিকার সূত্রে পেয়েছিলেন জমিটি। সেটিই তাঁরা বিক্রি করে দিয়েছেন সুহানাকে। ১৩ কোটি টাকায় আবাদি জমিটি কিনে নিয়েছেন সুহানা। রেজিস্ট্রেশনের কাগজে অভিনেত্রীকে কৃষিবিদ হিসাবে দেখানো রয়েছে। এ জমি কেনার উদ্দেশ্য যদিও অজানা। তবে ফসল ফলানোর পরিকল্পনা যে রয়েছে শাহরুখ-কন্যার, তাতে সন্দেহ নেই। আর্থিক লেনদেনের হিসাব বলছে, আড়াই বিঘা ফসলি জমি এবং ২২১৮ বর্গ ফুটের নির্মাণ রয়েছে সেখানে। সুহানা ৭৭ লক্ষ টাকারও বেশি স্ট্যাম্প ডিউটি দিয়েছেন জমিটি কেনার সময়। তবে বলি তারাকা বিভিন্ন সময় তাঁদের অর্জিত অর্থের একটা বড় অংশই জমি বাড়ি কিনে বিনিয়োগ করে থাকেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement