Swara Bhasker

উমর-শারজিলের সমর্থনে কথা বলার পরেই বিপাকে স্বরা! পরিচিতদের কেন সাবধান করলেন অভিনেত্রী?

সম্প্রতি একটি অনুষ্ঠানে গিয়ে স্বরা উমর খলিদ ও শারজিল ইমামকে নিয়ে কথা বলেন। ২০১৯-এ দিল্লি হিংসার পরে গ্রেফতার করা হয় দু’জনকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৪৩
Share:

(বাঁ দিক থেকে) উমর খলিদ, স্বরা ভাস্কর ও শারজিল ইমাম। গ্রাফিক: সনৎ সিংহ।

বড় বিপাকে পড়লেন স্বরা ভাস্কর। সম্প্রতি একটি অনুষ্ঠানে উমর খলিদের জামিন নিয়ে হতাশার কথা জানিয়েছিলেন অভিনেত্রী। আর তার ঠিক পরেই সাইবার জালিয়াতির শিকার হলেন স্বরা। নিজেই সমাজমাধ্যমে জানান, তাঁর হোয়াট্‌সঅ্যাপ হ্যাক করা হয়েছে।

Advertisement

স্বরার নম্বর থেকে কোনও ‘ওটিপি’ (ওয়ান টাইম পাসওয়ার্ড) গেলে কেউ যেন সাড়া না দেন বলেও সাবধান করলেন স্বরা। তিনি লেখেন, “সম্ভবত, আমার হোয়াট্‌সঅ্যাপ হ্যাক করা হয়েছে। আমার পরিচিতদের অনুরোধ করছি, কেউ যদি আমার নম্বর থেকে কোনও ওটিপি বা বার্তা পান, দয়া করে তার উত্তর দেবেন না। ওই নম্বরটা ব্লক করে দিন। বোঝার চেষ্টা করছি, কী ভাবে এটা ঘটল।”

সম্প্রতি একটি অনুষ্ঠানে গিয়ে স্বরা উমর খলিদ ও শারজিল ইমামকে নিয়ে কথা বলেন। ২০১৯-এ দিল্লি হিংসার পরে গ্রেফতার করা হয় দু’জনকে। স্বরা দাবি করেন, উল্লিখিত সমাজকর্মীদের নিশানা করা খুবই সহজ ছিল। কারণ, তাঁদের ধর্ম। এমনকি, শুধুমাত্র জন্মসূত্রে পাওয়া ধর্মীয় পরিচয়ের কারণেই তাঁকেও গ্রেফতার করা হয়নি বলে দাবি করেছেন স্বরা। উমর ও শারজিলের গ্রেফতারের পরে কেটে গিয়েছে চার বছর। এখনও কেন তাঁদের জামিনের শুনানি আটকে রয়েছে, তা নিয়ে প্রশ্ন তোলেন অভিনেত্রী।

Advertisement

উল্লেখ্য, অভিনয়ের পাশাপাশি রাজনীতি নিয়ে বরাবরই সচেতন স্বরা। স্পষ্ট মত প্রকাশের জন্য একাধিক বার সমাজমাধ্যমে নেটাগরিকের কটাক্ষেরও শিকার হয়েছেন তিনি। তবে সে সবের তোয়াক্কা না করেই ফের তিনি জনসমক্ষে উমরের জামিন নিয়ে প্রশ্ন তুলে রোষের মুখে পড়েন। আর তার ঠিক পরেই হ্যাকড হল স্বরার হোয়াট্‌সঅ্যাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement