Esha Gupta

ডিম্বাণু সংরক্ষণ করেছেন এষা! সন্তানধারণের জন্যই বিয়ের জন্য অপেক্ষায় অভিনেত্রী

এষা গুপ্তা জানিয়েছেন, সন্তানধারণের জন্য ২০১৭ সালেই তিনি ডিম্বাণু সংরক্ষণ করে রেখেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১৪:৫০
Share:

এষা গুপ্তা। ছবি-সংগৃহীত।

সম্প্রতি অভিনেত্রী ম্রুণাল ঠাকুর সন্তানধারণের পরিকল্পনা প্রকাশ করেছেন। জানিয়েছেন, তিনি ডিম্বাণু সংরক্ষণের কথা ভাবছেন। আর এ বার সন্তানধারণের পরিকল্পনা নিয়ে কথা বললেন অভিনেত্রী এষা গুপ্তা।

Advertisement

এষা জানিয়েছেন, সন্তানধারণের জন্য ২০১৭ সালেই তিনি ডিম্বাণু সংরক্ষণ করে রেখেছেন। এই মুহূর্তে তিনি স্প্যানিশ উদ্যোগপতি ম্যানুয়েল ক্যাম্পোস গুয়াল্লারের সঙ্গে সম্পর্কে আছেন। কিন্তু ম্যানুয়েলের সঙ্গে দেখা হওয়ার আগেই ডিম্বাণু সংরক্ষণ করেছেন এষা।

অভিনেত্রী বলছেন, ‘‘ ম্যানুয়েলের সঙ্গে দেখা হওয়ার আগে আমি ২০১৭ সালেই আমি ডিম্বাণু সংরক্ষণ করেছি। ম্যানুয়েলের সঙ্গে সম্পর্কের আগে আমি টানা সাড়ে তিন বছর কোনও সম্পর্কে ছিলাম না। ওর সঙ্গে আমার হঠাৎ দেখা হয়। আমার বা ওর কারও দেশেই প্রথম দেখা হয়নি। আমরা দু’জনেই বুঝতে পারি যে, আমরা দু’জনেই সম্পর্কটাকে গুরুত্ব দিচ্ছি। আমরা জানতাম, সব কিছু ভাল চললে আমরা বিয়ে করব। আমরা বিয়ে করতে চাই। আমরা চাই, আমাদের সন্তান হোক। আমার সব সময়ে বাচ্চা খুব ভাল লাগত। ম্যানুয়েল সেটা জানে। ও বাবা হতে প্রস্তুত।’’

Advertisement

ডিম্বাণু সংরক্ষণ নিয়ে এষা বলছেন, ‘‘আমি যে সময়ে ডিম্বাণু সংরক্ষণ করি, সেই সময়ে এই পদ্ধতি খুবই খরচসাপেক্ষ ছিল। স্বাস্থ্যের ব্যাপারে আমি সচেতন। এই ডিম্বাণুগুলি আমার সন্তান। আমার স্বাস্থ্য ভাল থাকাকালীনই আমি এই ডিম্বাণু সংরক্ষণ করেছিলাম। অভিনেত্রী না হলে এত দিনে আমি তিন সন্তানের মা হতাম। আমি বাচ্চা ভালবাসি। ম্যানুয়েলের সারোগেসি বা দত্তক নেওয়া নিয়েও কোনও সমস্যা নেই। আমি চাই, আমাদের সন্তানের চোখ হোক ম্যানুয়েলের মতো, আর গায়ের রং আমার মতো। আমি ওকে সন্তানের জন্যই বিয়ে করতে চাই।’’ এষা জানিয়েছেন তাঁর কাকিমা তাঁকে ডিম্বাণু সংরক্ষণ করার পরামর্শ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement