Dia Mirza

সৎ মেয়ে ‘মা’ বলে ডাকে না! নিজের ছেলে কী বলে ডাকে দিয়া মির্জাকে? জানালেন অভিনেত্রী

এক সাক্ষাৎকারে মাতৃদিবস প্রসঙ্গে বলতে গিয়ে সৎ মেয়ে সামাইরাকে নিয়ে কথা বললেন দিয়া মির্জা। সেখানেই জানান সৎ মেয়ে তাঁকে ‘মা’ বলে ডাকে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১৮:৫৫
Share:

দিয়া মির্জা। ছবি-সংগৃহীত।

প্রায়ই পুত্র আভ্যান সম্পর্কে সমাজমাধ্যমে নানা ঘটনা ভাগ করে নেন অভিনেত্রী দিয়া মির্জা। এ বার সৎ-কন্যা সামাইরা রেখিকে নিয়ে কথা বললেন অভিনেত্রী। এক সাক্ষাৎকারে মাতৃদিবস প্রসঙ্গে বলতে গিয়ে সামাইরাকে নিয়ে কথা বললেন দিয়া।

Advertisement

দিয়া জানান, সম্পর্কে মা-মেয়ে হলেও তাঁকে সামাইরা ‘মা’ বলে সম্বোধন করে না। এমনকি, সামাইরার দেখাদেখি নিজের ছেলে আভ্যানও একই কাজ করে বলে জানান তিনি। দিয়া বলছেন, ‘‘সামাইরা আমায় ‘মা’ বলে কখনও ডাকেনি। আমারও কোনও প্রত্যাশা নেই যে, ও আমায় ‘মা’ সম্বোধন করবে। ওর নিজের মা রয়েছে, যাঁকে ও ‘মা’ বলেই ডাকে। সামাইরা আমায় ‘দিয়া’ বলে। আর সেটা দেখে আভ্যানও আমায় মাঝে মাঝে ‘দিয়া’ বলে ডাকে। আবার কখনও ‘দিয়া মম্’ বলে ডাকে। খুব মজার!’’

মাতৃদিবস উপলক্ষে দিয়া, সামাইরা ও আভ্যান দু’জনের সঙ্গেই ছবি শেয়ার করেন সমাজমাধ্যমে। ক্যাপশনে লেখেন, ‘‘আমার জীবনের সব চেয়ে বড় প্রাপ্তি হল, আমি তোমাদের মা হতে পেরেছি। সামাইরা ও আভ্যান, তোমরা আমায় ভরিয়ে দিয়েছো।’’

Advertisement

২০২১-এ মুম্বইতে ব্যবসায়ী বৈভব রেখিকে বিয়ে করেন দিয়া। বিয়েতে উপস্থিত ছিলেন ঘনিষ্ঠ পরিজন ও বন্ধুবান্ধবরা। সেই বছরই আভ্যানের জন্ম দেন দিয়া। কিন্তু জন্মের সময়ে বেশ কিছু শারীরিক জটিলতার সম্মুখীন হতে হয় সদ্যজাতকে। অন্য দিকে বৈভব ও তাঁর প্রথম স্ত্রীর সন্তান সামাইরা।

মার্চ মাসে একটি আবেগঘন পোস্টের মাধ্যমে সামাইরাকে তার ১৫ তম জন্মদিনের শুভেচ্ছা জানান দিয়া। এক গুচ্ছ ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছিলেন, ‘‘শুভ জন্মদিন। তোমার হৃদয় আমি আমার হৃদয়ে সারা জীবনের জন্য বহন করব।’’

উল্লেখ্য, দিয়া মির্জ়াকে শেষ দেখা গিয়েছে ‘ধক ধক’ ছবিতে। তিনি ছাড়াও এই ছবিতে ছিলেন রত্না পাঠক শাহ, ফাতিমা সানা শেখ ও সঞ্জনা সংঘি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement