Rahul Bose on Tripti Dimri

ধর্ষণের দৃশ্যে পাশবিক রাহুল! অস্বস্তি হলে তৃপ্তিকে কী করতে বলেছিলেন অভিনেতা?

ধর্ষণের দৃশ্যে অভিনয়ের সময়ে অতিরিক্ত দায়িত্বশীল হওয়া জরুরি। খুব যত্নের সঙ্গে এই ধরনের দৃশ্যে অভিনয় করতে হয় বলে জানান রাহুল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১০
Share:

রাহুল বোস ও তৃপ্তি দিমরি । ছবি: সংগৃহীত।

ধর্ষণের দৃশ্যে অভিনয়ের সময় কী কী বিষয় মাথায় রাখতে হয়? সম্প্রতি এক সাক্ষাৎকারে এই বিষয়ে মুখ খুললেন রাহুল বোস। ‘বুলবুল’ ছবিতে যমজ ভাইয়ের চরিত্রে অভিনয় করেছিলেন রাহুল। সেই ছবিতেই তৃপ্তি ডিমরির সঙ্গে একটি ধর্ষণের দৃশ্য ছিল তাঁর। সেই অভিজ্ঞতা নিয়ে কথা বলেন অভিনেতা।

Advertisement

ধর্ষণের দৃশ্যে অভিনয়ের সময়ে অতিরিক্ত দায়িত্বশীল হওয়া জরুরি। খুব যত্নের সঙ্গে এই ধরনের দৃশ্যে অভিনয় করতে হয় বলে জানান রাহুল। ‘বুলবুল’ ছবির শুটিং-এর সময়ও তৃপ্তি যাতে স্বচ্ছন্দ বোধ করেন, সেই দিকে নজর রেখেছিলেন অভিনেতা। রাহুল বলেন, “তৃপ্তি ডিমরি অসাধারণ অভিনেত্রী। তৃপ্তির চরিত্রকে ধর্ষণ করে খুন করে রাহুলের চরিত্রটি। বিছানাতেই মৃত্যু হয় তৃপ্তির। সাংঘাতিক ছিল সেই দৃশ্যটি।”

ছবির দৃশ্য।

রাহুল যোগ করেন, “আমরা দৃশ্যটির জন্য মহড়া দিচ্ছিলাম। তার মধ্যেই ওঁর (তৃপ্তি) সঙ্গে আলোচনা করি।” রাহুল সে দিন তৃপ্তিকে বলেছিলেন, ক্যামেরা অন হওয়া মাত্রই তিনি সেই পাশবিক রূপ ধারণ করবেন। কিন্তু বিছানায় যদি সামান্যতম অস্বাচ্ছন্দ্য বোধ করেন তৃপ্তি, সঙ্গে সঙ্গে যেন তাঁর নাম ধরে ডাকেন। অসুবিধা হলেই ‘রাহুল’ বলে ডাকার পরামর্শ দেন তিনি। তা হলেই তিনি সতর্ক হবেন।

Advertisement

এই ছবিতে অভিনয় করেই বুঝেছিলেন, অভিনেত্রী হিসেবে শক্তিশালী তৃপ্তি। অভিনেত্রীর সঙ্গে কাজের অভিজ্ঞতাও ভাল বলে জানান রাহুল। ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছিল ‘বুলবুল’। ছবিতে এক নববধূর বেশে অভিনয় করেছিলেন তৃপ্তি। মৃত্যুর পরে অতিপ্রাকৃত শক্তি ধারণ করে সে প্রতিশোধ নেয়। অনুষ্কা শর্মা প্রযোজিত এ ছবিতে তৃপ্তি ও রাহুল ছাড়াও অভিনয় করেছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়, পাওলি দাম, অবিনাশ তিওয়ারি, বাসুদেব মুখোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement