Bangladesh Unrest

‘বাংলাদেশের কঠিন সময়ে...’ প্রতিবেশী দেশ নিয়ে উদ্বিগ্ন জিৎ! কী লিখলেন অভিনেতা?

সাধারণত কোনও বিষয় নিয়ে সমাজমাধ্যমে মন্তব্য করেন না জিৎ। তবে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন অভিনেতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ১৮:৫৫
Share:

বাংলাদেশ নিয়ে উদ্বেগে জিৎ। ছবি: সংগৃহীত।

পদত্যাগ করে দেশ ছেড়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বোন রেহানাকে নিয়ে দেশ ছেড়েছেন তিনি। বাংলাদেশের পরিস্থিতি নিয়ে এ বার সমাজমাধ্যমে মুখ খুললেন টলি তারকা জিৎ। সাধারণত কোনও বিষয় নিয়ে সমাজমাধ্যমে মন্তব্য করেন না অভিনেতা। তবে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন তিনি।

Advertisement

বাংলাদেশের অগ্নিগর্ভ পরিস্থিতি দেখে সোমবার সকালে একটি পোস্ট করেন অভিনেতা। তিনি লেখেন, “বাংলাদেশের এই কঠিন সময়ে আমার প্রার্থনা রইল বাংলাদেশের মানুষদের জন্য। যে সমস্ত ঘটনা প্রকাশ্যে আসছে সেটা খুবই দুঃখজনক। এই ধরনের মর্মান্তিক দৃশ্যের সাক্ষী হওয়া হৃদয় বিদারক।”

বাংলাদেশের অভিনেত্রীদের সঙ্গে একাধিকবার জুটি বেঁধেছেন জিৎ। ও পার বাংলাতেও তাঁর বহু অনুরাগী। জিতের আশা, খুব শীঘ্রই প্রতিবেশী দেশের পরিস্থিতি ঠিক হবে। তিনি লেখেন, “আশা করি, এই কঠিন সময় খুব তাড়াতাড়ি পেরিয়ে যাব। প্রতিটা জীবনই মূল্যবান তাই যে কোনও মূল্যে সেটা রক্ষা হওয়া আবশ্যিক।”

Advertisement

যদিও হাসিনার পদত্যাগের আগেই এই পোস্ট করেছেন জিৎ। টলিপাড়ার সঙ্গে বাংলাদেশের বরাবরই সুসম্পর্ক। দুই বাংলার শিল্পীরা হাতে হাত রেখে বহু কাজ করেছেন। দুই দেশের যৌথ প্রযোজনাতেও বেশ কয়েকটি ছবি করেছেন জিৎ।

উল্লেখ্য, বাংলাদেশের তারকারাও ঘটনা নিয়ে সরব সমাজমাধ্যমে। মোস্তফা সরোয়ার ফারুকী, আজ়মেরি হক বাঁধন, মোশারফ করিম, আশফাক নিপুন-সহ অনেকেই প্রথম থেকে বিষয়টি নিয়ে সরব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement