Shah Rukh Khan

‘আমাকে ওঁর ব্যক্তিগত ভ্যানে নিয়ে যান’, ব্যক্তি শাহরুখ কেমন? প্রকাশ্যে আনলেন সহ-অভিনেতা

শাহরুখ অভিনীত জনপ্রিয় ছবি ‘বীর জ়ারা’—তে অভিনয় করেছিলেন গুরুদাস। স্বল্প সময়ের জন্য ছিল তাঁর চরিত্রটি। কিন্তু তাঁকে কোনও অংশে কম গুরুত্ব দেননি শাহরুখ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪৯
Share:

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

তিনি পর্দায় দু’হাত মেলে ধরলে অনুরাগীরা চোখ ফেরাতে পারেন না। তাঁর ছবি বড় পর্দায় এলে মুহূর্তে প্রেক্ষাগৃহ ভরে ওঠে। ব্যক্তিগত জীবনে তিনি কেমন, তা নিয়ে অনুরাগীদের কম আগ্রহ নেই। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা গুরুদাস মান ‘ব্যক্তি’ শাহরুখকে নিয়ে কথা বললেন। শাহরুখ অভিনীত জনপ্রিয় ছবি ‘বীর জ়ারা’—তে অভিনয় করেছিলেন গুরুদাস। স্বল্প সময়ের জন্য ছিল তাঁর চরিত্রটি। কিন্তু তার মধ্যেও শাহরুখের সঙ্গে সময় কাটানোর সুযোগ পেয়েছিলেন তিনি।

Advertisement

গুরুদাস জানান, ব্যক্তিগত ভাবে শাহরুখকে চিনতে পেরে তিনি নিজেকে সৌভাগ্যবান মনে করেন। তিনি বলেন, “শাহরুখজি খুবই ভালবাসেন আমাকে। আমরা একসঙ্গে ‘বীর জ়ারা’ ছবিতে কাজ করেছি। তিনি যে ভাবে আমাকে আলিঙ্গন করেছিলেন তা সত্যিই মনে রাখার মতো। ওঁর ভ্যানে আমাকে নিয়ে গিয়েছিলেন। আমরা একসঙ্গে খাওয়াদাওয়া করলাম। তার পরে গাড়িতে করে আমাকে বাড়িতে ছেড়ে দিলেন।”

শুধু পর্দায় নয়, বাস্তবেও ভাল মানুষ শাহরুখ— দাবি গুরুদাসের। তিনি বলিউডের বাদশাহ সম্পর্কে আরও বলেন, “শাহরুখের স্বভাব খুব ভাল। মানুষের সঙ্গে আচরণ, ব্যবহার, নম্রতা— এগুলোই একজনকে শিল্পী বানায়। এগুলো না থাকলে কেউ কোনও গুরুত্ব দেয় না”, জানান গুরুদাস। দৈর্ঘ্যে ছোট চরিত্র হলেও, তাঁকে কোনও অংশে কম গুরুত্ব দেননি শাহরুখ।

Advertisement

‘দিওয়ানা’ ছবিতে অভিনয় করে বলিউড সফর শুরু শাহরুখের। তার পরে একাধিক মনে রাখার মতো ছবিতে কাজ করেছেন তিনি। হয়ে উঠেছেন বলিউডের বাদশাহ। শেষ তাঁকে দেখা গিয়েছে ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’ ছবিতে। বর্তমানে তিনি ‘কিং’ ছবি নিয়ে ব্যস্ত। এই ছবিতে অভিনয় করেছেন শাহরুখ-কন্যা সুহানা খানও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement