RG Kar Protest

পায়ে অস্ত্রোপচার, বিছানা থেকেই আরজি কর-কাণ্ডের প্রতিবাদে শামিল দুলাল লাহিড়ী

চলতি মাসের গোড়ায় অস্ত্রোপচার হয় পায়ে। এখন একদম সুস্থ। কেবল প্লাস্টার থাকায় মাটিতে পা ফেলতে পারছেন না। তাই বিছানা থেকেই প্রতিবাদী দুলাল, জানালেন আনন্দবাজার অনলাইনকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৫:২১
Share:

প্রতিবাদে দুলাল লাহিড়ীও আছেন। ছবি: ফেসবুক।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে উত্তপ্ত গোটা দেশ। শহর কলকাতায় প্রতি দিন সমাবেশ, মিছিল। প্রায় প্রতি দিন পথে নামছেন অভিনেতা, টেকনিশিয়ান, শিল্প-সংস্কৃতির নানা বিভাগের শিল্পীরা। তিনি শহরেই রয়েছেন। অথচ সে সবে যোগ দিতে পারছেন না। তাঁর হাত বাঁধা না থাকলেও পা বাঁধা! আর এই পরিস্থিতি অভিনেতা দুলাল লাহিড়ীকে ভয়ানক অস্বস্তিতে ফেলেছে। কেন যোগ দিয়ে পারছেন না তিনি? খবর, লিগামেন্টে অস্ত্রোপচার হয়েছে তাঁর। পায়ে প্লাস্টার। আপাতত তিনি পূর্ণ বিশ্রামে। কিন্তু বর্ষীয়ান তারকা তাতে দমেননি। বাড়িতে থেকেই নানা ভাবে প্রতিবাদ জানাচ্ছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন এই খবর প্রথম জানতে পারে ওয়েস্ট বেঙ্গল আর্টিস্ট ফোরামের সম্পাদক শান্তিলাল মুখোপাধ্যায়ের থেকে। শনিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত গণ অবস্থানে শামিল হবেন ওয়েস্ট বেঙ্গল আর্টিস্ট ফোরামের সদস্যরা। দুলাল শান্তিলালকে জানান, পায়ের কারণে হয়তো তিনি আসতে পারবেন না। এর পরেই তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে খবরের সত্যতায় সিলমোহর দেন দুলাল। আনন্দবাজার অনলাইনকে বলেন, “সিদ্ধান্ত বদলেছি। টালিগঞ্জে কিশোর কুমার মূর্তি সংলগ্ন এলাকায় নির্দিষ্ট সময়ে থাকার চেষ্টা করছি। হয়তো একটু আগেই যাব। কারণ, ভিড় হয়ে যাবে। গাড়িতে বসেই ওঁদের সঙ্গে মানসিক ভাবে যোগ দেব। আমার পায়ে এখনও প্লাস্টার।”

অভিনেতা জানিয়েছেন, মাসের শেষে আবারও চিকিৎসকের কাছে যেতে হবে। তিনি প্লাস্টার কেটে পায়ের অবস্থা দেখবেন। তার পর তিনি কাজে যোগ দিতে পারবেন। তাঁর কথায়, “মঞ্চাভিনয় থেকে দূরে। শুটিং করতে পারছি না। অনীক দত্ত এবং অরিন্দম শীলের আগামী ছবির ডাবিং বাকি। এত কাজ ফেলে বাড়িতে বসে থাকতে আর ভাল লাগছে না। তার উপরে এই নারকীয় ঘটনা। সব মিলিয়ে বিষণ্ণ।” আপাতত তাই নানা স্বাদের গান শুনে সময় কাটছে তাঁর। আর সমাজমাধ্যমে সাগরপার থেকে গঙ্গাপার— যেখানে যখন প্রতিবাদ হচ্ছে, যোগ দিচ্ছেন দুলাল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement