IISER Kolkata Recruitment 2023

আইআইএসইআর কলকাতায় কর্মখালি, কী ভাবে আবেদন করবেন? আবেদনের শেষ দিন কবে?

প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পে প্রজেক্ট ইন্টার্ন পদে কর্মী নিয়োগ করা হবে। ওই কর্মীকে মধ্যপ্রদেশের ১১টি ফরেস্ট ডিভিশন থেকে সংগৃহীত মাটির নমুনা পরীক্ষা করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১৪:১৮
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। কলকাতায় অবস্থিত ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের একটি গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। প্রজেক্ট ইন্টার্ন পদে ওই প্রকল্পে কর্মখালি রয়েছে। মোট শূন্যপদ একটি।

Advertisement

নিযুক্তদের ‘মনিটরিং বায়োডায়ভার্সিটি অ্যান্ড ইকোসিস্টেম সার্ভিসেস ফর ইকোসিস্টেম এনহ্যান্সমেন্ট আন্ডার দ্য গ্রিন ইন্ডিয়া মিশন: ফেজ় টু’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। এই প্রকল্পে মধ্যপ্রদেশ সরকার আর্থিক অনুদান দেবে। ইন্টার্ন হিসাবে নিযুক্ত ব্যক্তিকে মধ্যপ্রদেশের ১১টি ফরেস্ট ডিভিশন থেকে সংগৃহীত মাটির নমুনা পরীক্ষা করতে হবে।

আবেদনকারীদের রসায়ন, ফরেস্ট্রি, পরিবেশ বিজ্ঞান, ইকোলজির মতো বিষয়ে স্নাতকোত্তীর্ণ হতে হবে। ন্যূনতম ছ’মাসের গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। মাটির নমুনা পরীক্ষা করার দক্ষতা এবং অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

মোট ১০ মাসের জন্য প্রজেক্ট ইন্টার্ন হিসাবে কাজ করতে হবে। আবেদনকারীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। তাঁদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি ইমেল মারফত পাঠাতে হবে। ৫ নভেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement